| |
               

মূল পাতা জাতীয় তাহাফফুজে খতমে নবুয়ত ঢাকা ৪ নং জোনের ইফতার মাহফিল অনুষ্ঠিত


তাহাফফুজে খতমে নবুয়ত ঢাকা ৪ নং জোনের ইফতার মাহফিল অনুষ্ঠিত


রহমত নিউজ     06 April, 2024     08:59 PM    


আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুয়ত বাংলাদেশের ঢাকা ৪ নং জোনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৬ এপ্রিল) রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়া মিলনায়তনে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। 

৪ নং জোন সভাপতি মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

প্রধান অতিথি আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে শেষ নবী বিশ্বাস করা মুসলমানদের ঈমানের অংশ। হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যে সর্বশেষ নবী এটা পবিত্র কোরআন হাদিস দ্বারা প্রমাণিত। এ বিষয়টিকে অস্বীকার করলে ঈমান থাকবে না। অথচ কথিত আহমদীয়া মুসলিম জামাত দাবিদার কাদিয়ানী সম্প্রদায় হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে শেষ নবী মানে না কিন্তু নিজেদেরকে মুসলমান বলে পরিচয় দেয়। এটা কিছুতেই মেনে নেয়া যায় না।

তিনি আরও বলেন, খতমে নবুয়তকে অস্বীকার করার কারণে অন্যান্য মুসলিম দেশে কথিত আহমদিয়া সাম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা হয়েছে। বাংলাদেশে সেই কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে যুগ যুগ ধরে ওলামায়ে কেরাম ও নবী প্রেমিক তাওহিদী জনতা আন্দোলন করছে এবং সরকারের কাছে ন্যায্য দাবি জানিয়ে আসছে। কিন্তু সরকার কোন দাবি মেনে নিচ্ছে না। বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণা না করায় তারা মুসলিম পরিচয় দিয়ে হজ্জে যাচ্ছে, মক্কা মদিনার হেরেমে প্রবেশ করছে। অথচ অমুসলিমদের জন্য হজ্জে যাওয়া ও হেরেমে প্রবেশ করা নিষিদ্ধ। হারাম শরীফকে অপবিত্র করার জন্য যত পাপ হবে এর দায় সরকারকে নিতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন , কাদিয়ানী সম্প্রদায়কে অমুসলিম ঘোষণার দাবিতে আমাদের পূর্বসূরী ওলামায়ে কেরাম যেভাবে আন্দোলন করে গেছেন এবং জনগণকে তাদের ঈমান আকিদা সম্পর্কে সচেতন করেছেন আমরাও তাই করছি। সরকারের উচিত আলেম-ওলামাদের দাবি মেনে নিয়ে আহমদিয়া সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা। কারন এরা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে সরলমনা সাধারণ মুসলমানদের ঈমান আকিদা নষ্ট করে যাচ্ছে।

ইফতার মাহফিলে আরও বক্তব্য রাখেন, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতী সুলতান মহিউদ্দিন, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতী ইলিয়াস মাদারীপুরী, মুফতী মিজানুর রহমান, মুফতী আখতারুজ্জামান আশরাফী , ইঞ্জিনিয়ার মুফাসসির হোসাইন, মুফতী মফিজুর রহমান,ও মুফতী মাহবুবুর রহমান প্রমুখ।