| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য ‘নির্বাচন সুষ্ঠু না হলে বৈশ্বিক আঘাতে রাষ্ট্র ব্যবস্থা ভেঙে পড়বে’


‘নির্বাচন সুষ্ঠু না হলে বৈশ্বিক আঘাতে রাষ্ট্র ব্যবস্থা ভেঙে পড়বে’


রহমত নিউজ ডেস্ক     03 October, 2023     09:28 AM    


জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক না হলে অর্থনৈতিক নিষেধাজ্ঞাসহ বৈশ্বিক আঘাতে আমাদের দুর্বল রাষ্ট্র ব্যবস্থা ভেঙে পড়বে। ভোটারবিহীন ক্ষমতা দখলের খেসারত হিসেবে রাষ্ট্রের সব প্রতিষ্ঠান আইনগত ও নৈতিকভাবে ধসে পড়েছে এবং রাষ্ট্র একটি গণ-লুটপাটের কারখানায় পরিণত হয়েছে। ক্ষমতাসীন দল তার স্বার্থ রক্ষায় জাতীয় নিরাপত্তাকে চরম ঝুঁকিতে ফেলে দিচ্ছে।

রবিবার (২ অক্টোবর) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডির স্থায়ী কমিটির সদস্য এস এম আনসার উদ্দিনের শোকসভায় তিনি এসব কথা বলেন। জেএসডির সিনিয়র সহ-সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে শোকসভার আলোচনায় অংশগ্রহণ করেন দলের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি অ্যাডভোকেট কে এম জাবির, এ কে এম মিজানুর রশিদ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল তারেক, এম এ ইউসুফ, কামাল উদ্দিন মজুমদার সাজু প্রমুখ।

আবদুর রব বলেন, বৈরী বিদেশি শক্তির আক্রমণ বা হুমকি মোকাবিলা করে আমাদের জাতীয় নিরাপত্তাকে সুসংহত করায়- ইতিহাস সচেতন, দেশপ্রেমিক, চৌকস, দক্ষ ও আধুনিক সেনাবাহিনী যেমন প্রয়োজন, তেমনি জাতীয় রাজনীতিতে গণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতি জারি রেখে জাতীয় গুরুত্বপূর্ণ প্রশ্নে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা করাও প্রয়োজন। এ লক্ষ্যে বর্তমান সরকারকে বিদায় করেই স্বাধীনতা, সার্বভৌমত্ব ও স্থিতিশীলতা নিশ্চিত করার প্রয়োজনে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা করতে হবে।