| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ভোটচুরির প্রকল্পের মধ্যে কোনোটা বাকি নেই : আমীর খসরু


ভোটচুরির প্রকল্পের মধ্যে কোনোটা বাকি নেই : আমীর খসরু


রহমত নিউজ ডেস্ক     29 August, 2023     09:56 PM    


ক্ষমতাসীন সরকারকে বিদায়ের আহ্বান জানিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আবারও ভোট চুরি করে ক্ষমতায় যাওয়া ও ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের প্রত্যেকটি প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করেছে আওয়ামী লীগ। ভোটচুরির প্রকল্পের মধ্যে কোনোটা বাকি নেই। সুতরাং এদের বিদায় করতে হবে। এ বিদায়ের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর কমফোর্ট হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতাকর্মীদের দেখতে যান তিনি। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এসব কথা বলেন। গত ১৯ আগস্ট হবিগঞ্জে বিএনপির গণমিছিলে পুলিশের অতর্কিত গুলিতে বিএনপির অসংখ্য নেতাকর্মী আহত হন। তাদের মধ্যে কমফোর্ট হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহত হবিগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এম আব্দুল আউয়ালকে দেখতে যান আমীর খসরু মাহমুদ চৌধুরী। এসময় জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফরহাদ হালিম ডোনার, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি হারুন আল রশিদ, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক পারভেজ রেজা কাকন প্রমুখ উপস্থিত ছিলেন।

আমীর খসরু বলেন, বিরোধীদল প্রতিবাদ করতে পারবে না। তাদের গুলি করা হবে। তারা যখন রাস্তার পাশে কোনো বাড়িতে আশ্রয় দেবে সেখানে ঢুকে দরজা ভেঙে গুলি করতে হবে। তাদের মধ্যে কিসের ভয় যে, সাধারণ নাগরিকরা প্রতিবাদ করতে পারবে না? প্রতিবাদ করতে গেলে বাড়িতে দরজা ভেঙে তাদের গুলি করতে হবে! তাহলে কোন দেশে আমরা বসবাস করি? আমরা বিদেশিদের কাছে বলবো কেনো? তারা নিজেরাই দেখছে। তাদের প্রতিনিধি আছে। দূতাবাস আছে। মানবাধিকার সংস্থাগুলো আছে। বিশ্বে তো এখন আগের মতো নেই। এখন ঘটনার ঘটার সঙ্গে সঙ্গে সারা বিশ্ব জেনে যায়। আজকে সারা বিশ্ব কেন বাংলাদেশের মানবাধিকার, নির্বাচন ও অন্যান্য বিষয়ে উৎকণ্ঠা প্রকাশ করছে? কারণ পুলিশের যে আচরণ, তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের যে বক্তব্য তাতে প্রমাণিত হয় যে, এদের অধীনে তো নিরাপত্তা মিলবে না। নির্বাচন তো দূরের কথা। মানুষের জীবনের নিরাপত্তা যেখানে নেই সেখানে নির্বাচন পরের কথা।