| |
               

মূল পাতা সারাদেশ মহানগর প্রতিদিন ১০০ অসহায়কে মেহমানদারি করবে ‘আমাদের মেহমান’


প্রতিদিন ১০০ অসহায়কে মেহমানদারি করবে ‘আমাদের মেহমান’


রহমত নিউজ ডেস্ক     17 August, 2023     11:25 AM    


নারায়ণগঞ্জে অসংখ্য ছিন্নমূল অসহায় দরিদ্র মানুষ রয়েছেন যাদের জন্য একবেলা খাবার জুটানো বেশ কষ্টকর। সারাদিন পরিশ্রম করেও অনেক সময় একবেলা খাবার খেতে পারেন না তারা। আর তাদের কথা চিন্তা করেই এবার নারায়ণগঞ্জের টিম খোরশেদ বছরব্যাপী ‘আমাদের মেহমান’ কর্মসূচির যাত্রা শুরু করেছে। শনিবার থেকে বুধবার প্রতিদিন রাতে বা দুপুরে শহরের বাসস্ট্যান্ড, রেলস্টেশন ও ফুটপাতে বসবাসরত অসহায় মানুষদের মেহমানদারি করা হবে। একই সঙ্গে শুক্রবার মসজিদ ও বিভিন্ন উপসানালয়ের সামনে অবস্থান করা দুস্থ মানুষ এবং বৃহস্পতিবার যেসব মাদরাসায় লিল্লাহ বোডিং আছে সেখানে এই মেহমানদারী করা হবে।

জানা যায়, ১২ আগস্ট থেকে তাদের এই যাত্রা শুরু করা হয়েছে। টিম খোরশেদের উদ্যোগে এবং দাতা সদস্য ইউসুফ আলী ফকির পরিবারের সহযোগিতায় বছরব্যাপী চলবে এ কর্মসূচি। প্রতিদিন ১০০ জন মানুষকে ‘আমাদের মেহমান’ এর মাধ্যমে এক বেলার খাবার খাওয়াবে। মেহমানদারীর খাবারের মধ্যে থাকছে- সপ্তাহে চারদিন সাদা ভাত ও দুই পিস আলুসহ আস্ত ডিমের তরকারি। সপ্তাহে তিনদিন সাদা ভাত ও দুই পিস আলু সহ ব্রয়লার অথবা কক মুরগির তরকারি। প্রথমদিকে নারায়ণগঞ্জ সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় চলবে এ মেহমানদারী। পর্যায়ক্রমে পুরো নারায়ণগঞ্জ জেলাজুড়েই এই কার্যক্রম বিস্তার করা হবে।

টিম খোরশেদের সমন্বয়ক ও নাসিক কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, টিম খোরশেদের তত্বাবধায়নে হাজী ইউসুফ আলী ফকিরের পরিবারের পক্ষ থেকে প্রতিদিন ১০০ জন মানুষের মেহমানদারী করা হবে। আশা করি আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। আমাদের মেহমান হিসেবে থাকবেন ছিন্নমূল মানুষজন। যারা ইচ্ছা করলেই একবেলা খাবার খেতে পারেন না। একই সঙ্গে প্রতি শুক্রবার মসজিদ কিংবা মন্দিরে এবং প্রতি বৃহস্পতিবার বিভিন্ন মাদরাসা যেখানে এতিম ছাত্ররা পড়াশোনা করে তারা আমাদের মেহমান হিসেবে থাকবেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়গঞ্জ মহানগর