| |
               

মূল পাতা সারাদেশ জেলা ‘এক দফার নামে বিএনপি-জামায়াত গণতন্ত্রকে হত্যা করতে চায়’


‘এক দফার নামে বিএনপি-জামায়াত গণতন্ত্রকে হত্যা করতে চায়’


রহমত নিউজ ডেস্ক     13 July, 2023     12:54 PM    


বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ‘এক দফা আন্দোলনের নামে দেশকে ধ্বংস করতে চায় বিএনপি-জামায়াত। তাদের এক দফা হলো—দেশের গণতন্ত্রকে হত্যা, মুক্তিযুদ্ধের মূল্যবোধ ধ্বংস, উন্নয়ন ব্যাহত করা, অগ্রগতি থামিয়ে দেওয়া এবং ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসা।’

বুধবার (১২ জুলাই) রাত সাড়ে ৯টায় যশোর কেন্দ্রীয় ঈদগাহে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। প্রায় দেড় যুগ পর সংগঠনের ত্রিবার্ষিক সম্মেলন হয়েছে।  সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আসাদুজ্জামান মিঠুর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সদস্য নির্মল কুমার চ্যাটার্জী, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন, যশোর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাছির উদ্দিন প্রমুখ। এর আগে বিকাল ৫টায় সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত আবারও ক্ষমতায় এলে দেশের মানুষ নির্যাতনের শিকার হবে। তারা ধর্মীয় প্রতিষ্ঠান ভাঙচুর করবে, কেননা তারা শান্তি-সম্প্রীতি ও অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে না। সুযোগ পেলেই তারা দেশকে তছনছ করে দেবে, লুটপাট করবে, হিন্দু-মুসলিম দাঙ্গা লাগিয়ে দেবে। আজ বিশ্ব দরবারে আমাদের যে, মানমর্যাদা তা ভূলুণ্ঠিত করে দেবে তারা। বিগত কয়েক বছরে দেশে জঙ্গি গোষ্ঠী আর মাথাচাড়া দিয়ে উঠতে পারেনি। বৈশ্বিক সংকটের মধ্যেও আমরা ৫ শতাংশ দারিদ্র্যের হার কমাতে সক্ষম হয়েছি। শিক্ষা, কৃষি, স্বাস্থ্য-সমৃদ্ধি ও উন্নয়নে এগিয়ে গিয়েছি। এখন ডিজিটাল নয়, স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনা সব অপরাজনীতি মোকাবিলা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার নেতৃত্ব ও সততা বিশ্বে অনন্য মর্যাদা লাভ করেছে।

প্রসঙ্গত, সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। প্রাথমিকভাবে ঢাকায় দুই দিন এবং সারা দেশে এক দিন পদযাত্রা করবে তারা। বুধবার বিকালে রাজধানীর নয়াপল্টনের সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা যশোর যশোর সদর