| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি যুগপৎ আন্দোলনে ৩৬টি দল একমত হয়েছে : ফখরুল


যুগপৎ আন্দোলনে ৩৬টি দল একমত হয়েছে : ফখরুল


রহমত নিউজ     07 July, 2023     07:55 PM    


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যুগপৎ আন্দোলনে আমরা ৩৬টি দল একমত হয়েছি। আন্দোলন চূড়ান্ত পর্যায়ে নিয়ে আসতে আমরা কাজ করছি।

শুক্রবার (৭ জুলাই) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যুগপৎ আন্দোলনের কর্মসূচি কী হবে সে বিষয়ে বৈঠকে কথা হয়েছে। একদফা আন্দোলন কবে নাগাদ শুরু করা যায় সে বিষয়েও আলোচনা হয়েছে।

তিনি বলেন, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, চূড়ান্ত বিজয়ের লক্ষ্যে যুগপৎ আন্দোলন শুরু করা হবে। সরকার গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো দলীয়করণের করেছে। নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। খুব দ্রুততম সময়ের মধ্যে একদফা আন্দোলন শুরু করা হবে।

এর আগে, বিকেলে বিএনপির সঙ্গে বৈঠকে বসেন গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির নেতারা। এতে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আব্দুল কাদের, বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী, মহাসচিব আব্দুল কাদেরসহ আরও অনেকে।