| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'শরীরে এক ফোঁটা রক্তবিন্দু থাকা পর্যন্ত কুরআনের অবমাননা বরদাশত করা হবে না'


'শরীরে এক ফোঁটা রক্তবিন্দু থাকা পর্যন্ত কুরআনের অবমাননা বরদাশত করা হবে না'


রহমত নিউজ     07 July, 2023     08:00 PM    


সুইডেনের রাজধানী স্টকহোমে প্রধান মসজিদের সামনে পবিত্র ঈদুল আজহার দিনে পবিত্র কুরআন পোড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। রাজধানীতে আয়োজিত এক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে তিনি বলেন, সুইডেনে রাষ্ট্রীয় মদদে পবিত্র কুরআনে আগুন দিয়ে আমাদের কলিজায় আঘাত করা হয়েছে। আদালতের অনুমতি নিয়ে এবং পুলিশি নিরাপত্তায় এ জঘন্য কাজটি করা হয়েছে। আমাদের শরীরে একফোঁটা রক্তবিন্দু থাকা পর্যন্ত পবিত্র কুরআনের অবমাননা বরদাশত করা হবেনা। পবিত্র কুরআনের সম্মান রক্ষার্থে প্রয়োজনে আমরা জীবনকে আল্লাহর পথে উৎসর্গ করব। অবিলম্বে এ ঘটনার প্রতিবাদে বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে এবং সুইডেনের রাষ্ট্রদূতকে বহিষ্কার করতে হবে।

আজ (০৭ জুলাই) শুক্রবার বাদ জুমা রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়া চত্তরে বাংলাদেশ খেলাফত আন্দোলন আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাজারো তৌহিদি জনতার অংশগ্রহণে বিক্ষোভ মিছিলটি জামিয়া নূরিয়ার গেট থেকে বের হয়ে কামরাঙ্গীরচরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদ্রাসার গেটে এসে সমাপ্ত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, উপস্থিত ছিলেন শিক্ষাদীক্ষা বিষয়ক সম্পাদক মুফতী ইলিয়াস মাদারীপুরী, আন্তর্জাতিক সম্পাদক মুফাসসির হোসাইন, ঢাকা মহানগর নায়েবে আমীর মুফতী আখতারুজ্জামান আশরাফী, যুবনেতা মুফতি আল আমীন, ছাত্রনেতা হাফেজ জাকির বিল্লাহ,  মুফতি আব্দুর রহমান সারোয়ার, মুফতি আব্দুর রহমান বেতাগী, মাওলানা দেলোয়ার হোসেন, শাহীনুর আলম, শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, বোরহান উদ্দিন প্রমূুখ।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী তাঁর বক্তব্যে বলেন, সুইডেন সরকারের আদালতের অনুমিত নিয়ে, পুলিশি নিরাপত্তায় পবিত্র কুরআনের অবমাননা করা হয়েছে। বাকস্বাধীনতার দোহাই দিয়ে সুইডেন সরকার এর দায় এড়াতে পারেনা। এ ঘটনার প্রতিবাদে সুইডেনের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে। সুইডেনের সব ধরনের পণ্য বর্জন করার জন্য সারা বিশ্বের সব মুসলমানের প্রতি আহবান জানান তিনি।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ইসলাম আমাদের জীবন বিধান। কুরআন আমাদের সংবিধান। মতপ্রকাশের স্বাধীনতার দোহাই দিয়ে কুরআন অবমাননাকারীকে শাস্তি না দিলে সুইডেনকে বিশ্বের মুসলমানরা বয়কট করবে। তিনি এ ঘটনার প্রতিবাদ জানানোয় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।