| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ‘আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থা চিরস্থায়ী করতে মরিয়া হয়ে উঠেছে’


‘আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থা চিরস্থায়ী করতে মরিয়া হয়ে উঠেছে’


রহমত নিউজ ডেস্ক     27 April, 2023     07:57 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বলেন, আওয়ামী লীগ সরকার কোনোভাবেই বিরোধী দল ও মত সহ্য করতে চায় না, তারা গণতন্ত্রকে ধ্বংসের মাধ্যমে একদলীয় শাসনব্যবস্থা চিরস্থায়ী করতে মরিয়া হয়ে উঠেছে।

আজ (২৭ এপ্রিল) বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন তিনি। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও সাতকানিয়া উপজেলার আহ্বায়ক জামাল হোসেন ২৪ জন নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এ বিবৃতি দেওয়া হয়।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান বিনাভোটের সরকার বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দিয়ে বিরতিহীনভাবে হয়রানি করে চলেছে। দেশের সার্বিক অবস্থায় এটি অত্যন্ত সুস্পষ্ট যে, আওয়ামী কর্তৃত্ববাদী সরকার কোনোভাবেই বিরোধী দল ও মত সহ্য করতে চায় না। তারা গণতন্ত্রকে ধ্বংসের মাধ্যমে একদলীয় শাসনব্যবস্থা চিরস্থায়ী করতে মরিয়া হয়ে উঠেছে।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে দেশে আইনের শাসন ও সুশাসন নেই, বিচারকরা আইন মোতাবেক বিচারকার্য পরিচালনা করতে পারছেন না বলেই বিরোধী দলীয় নেতাকর্মীরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। সারা দেশে প্রতিদিন যেভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হীন রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা দায়েরের মাধ্যমে গণগ্রেপ্তার এবং আদালতকে দিয়ে জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণ করা হচ্ছে– তা অবিলম্বে বন্ধ করার আহ্বান জানাচ্ছি। এ ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান তিনি।