| |
               

মূল পাতা আন্তর্জাতিক ভারতে ঝুল ন্তব্রিজ ভেঙে নিহত বেড়ে ৯১


ভারতে ঝুল ন্তব্রিজ ভেঙে নিহত বেড়ে ৯১


আন্তর্জাতিক ডেস্ক     31 October, 2022     06:28 AM    


ভারতের গুজরাট রাজ্যের মোরবি জেলায় শতবর্ষী একটি ঝুলন্ত সেতু ভেঙে নদীতে পড়ে হতাহতের সংখ্যা বেড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, এই দুর্ঘটনায় নিহত হয়েছেন ৯১ জন। আহত ও নিখোঁজ হয়েছেন বহু মানুষ।

স্থানীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, রোববার সন্ধ্যার দিকে সেতু ভেঙে বহু মানুষ নদীতে পড়ে যান। মোরবি জেলার মাচ্চু নদীতে চারদিন আগে মেরামত শেষে খুলে দেয়া হয় সেতুটি।

এই ঘটনায় সেতুতে থাকা অনেকেই নদীতে পড়ে আহত হয়েছেন। ভেঙে পড়ার সময় সেতুটির ওপর প্রায় ৫০০ মানুষ ছিলেন বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

খবরে বলা হয়, গুজরাট সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেতু ধসের এই ঘটনায় জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন। সেতু ভেঙে পড়ার পর উদ্ধার অভিযানে স্থানীয়রাও অংশ নিয়েছেন। অন্তত ১০০ জন এখনও পানিতে আটকা আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

কয়েক যুগ আগে নির্মিত মোরবির ঝুলন্ত এই সেতু দেশটির ঐতিহাসিক স্থাপনার তালিকায়ও রয়েছে। মেরামতের পর গত চারদিন আগে অর্থাৎ ২৬ অক্টোবর সেতুটি পুনরায় লোকজনের পারাপারের জন্য খুলে দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারের জন্য দুই লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া প্রত্যেক আহত ব্যক্তিকে ৫০ হাজার করে রুপি দেয়া হবে। 

অন্যদিকে রাজ্য সরকারের পক্ষ থেকে প্রত্যেক মৃতের পরিবারকে চার লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।