| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন হিজাব পরায় ছাত্রীর সঙ্গে অসদাচরণ, সহকারী প্রধান শিক্ষক বরখাস্ত


হিজাব পরায় ছাত্রীর সঙ্গে অসদাচরণ, সহকারী প্রধান শিক্ষক বরখাস্ত


রহমত ডেস্ক     15 August, 2022     12:18 PM    


পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে হিজাব পরায় তিন ছাত্রীর সঙ্গে অসদাচরণের অভিযোগ উঠে। পরে অভিযোগের সন্তোষজনক জবাব না পাওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করেছে।

রোববার (১৪ আগস্ট)  বিদ্যালয়ের গভর্নিংবডির সভাপতি হাফিজুর রহমান এ সাময়িক বরখাস্তের নোটিশ দেন। অভিযুক্ত শিক্ষকের নাম আশরাফুল আলম। তিনি একই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক।

নোটিশে বলা হয়, আনিত অভিযোগের প্রেক্ষিতে যে জবাব প্রদান করেছেন সেটি গভর্নিংবডির কাছে সন্তোষজনক না হওয়ায় রোববার (১৪ আগস্ট) ১০নং সভার সর্বসম্মত সিদ্ধান্তে সহকারী প্রধান শিক্ষক আশরাফুল আলমকে সাময়িক বরখাস্ত করা হলো।

জানা গেছে, গত ২৮ জুলাই বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের তিন শিক্ষার্থী প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করেন শিক্ষক আশরাফুল আলমের বিরুদ্ধে। অভিযোগে হিজাব পরার কারণে অসৌজন্যমুলক আচরণ করা, ক্লাসের বিষয় বাদে অন্য কোনো ব্যক্তিগত ও দলীয় আলোচনার কথা বলা হয়।

অভিযোগের প্রেক্ষিতে শিক্ষক আশরাফুল আলমের কাছে গত ৭ আগস্ট লিখিত জবাব চায় বিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার সকাল ১১টায় লিখিত জবাব দেন তিনি। কিন্তু বিদ্যালয় পরিচালনা কমিটির কাছে জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।