| |
               

মূল পাতা জাতীয় পল্লি চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া জরুরি : ত্রাণ প্রতিমন্ত্রী


পল্লি চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া জরুরি : ত্রাণ প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     02 August, 2022     06:39 PM    


দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে পল্লি চিকিৎসকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। গ্রামের ৮০ ভাগ মানুষকে চিকিৎসা দেয় পল্লি চিকিৎসকরা। এসব পল্লি চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া জরুরি। কারণ তারা সঠিক তথ্য ও চিকিৎসা পদ্ধতি না জানলে সঠিক চিকিৎসা দিতে পারবেন না।

আজ (২ আগস্ট) মঙ্গলবার  বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে বাংলাদেশ পল্লি চিকিৎসক সমিতি আয়োজিত জেলা প্রতিনিধি সম্মেলন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  বাংলাদেশ পল্লি চিকিৎসক সমিতির সভাপতি ডা. মো. সবুজ আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক হাকীম মো. ইউসুফ হারুন ভূইয়া।

প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘ দিনের অভিজ্ঞতা থাকার কারণে পল্লি চিকিৎসকরা এখন ভুল করেন না। তারা গুরুতর রোগীদের যথাস্থানে পাঠাতে পারেন। উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে পল্লি চিকিৎসকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। কারণ মানুষ সুস্থ থাকলেই দেশ গঠনে কাজ করতে পারে। এনাম মেডিকেলে বন্ধ্যাত্ব রোগীদের গর্ভধারণ সেন্টার চালু করা হয়েছে, ইতোমধ্যে অনেক বন্ধ্যাত্ব রোগী সন্তান জন্ম দিয়েছেন।

সম্মেলনে পল্লি চিকিৎসক সমিতির উপদেষ্টা শামসুল হক টুকু বলেন, পল্লি চিকিৎসকরা শেখ হাসিনার হাত ধরে নিবন্ধন পেয়েছেন। খুব শিগগির আপনাদের অন্যান্য দাবিগুলো বাস্তবায়ন হবে। আপনাদেরকে আদর্শিক পল্লি চিকিৎসক হতে হবে, যাতে সাধারণ মানুষ সঠিক তথ্য ও চিকিৎসা থেকে বঞ্চিত না হয়। কারণ গ্রামের মানুষের প্রথম ডাক্তার পল্লি চিকিৎসকরা।