| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান মির্জা ফখরুলের


ফাইল ছবি

নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান মির্জা ফখরুলের


রহমত ডেস্ক     02 August, 2022     03:13 PM    


হরতাল কর্মসূচি ঘোষণার আগে নেতাকর্মীদের রাজপথ দখলের আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (০২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ আহ্বান জানান। ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম নিহত হওয়ার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপি যৌথভাবে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা হরতাল, অসহযোগ আন্দোলনের কর্মসূচি দাবি করলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগে রাজপথ দখল করতে হবে। হরতালের আগে রাস্তা দখল করতে হবে। দখলকারী সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে জনগণের সরকার গঠন করতে হবে। আগামী পরশুদিন থেকে বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনিক সমূহ বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলেও জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, প্যালেস্টাইনে যেমন মায়ের বুক খালি হলে মা বুক চাপড়ায়, গত ১৫ বছর ধরে বাংলাদেশের চিত্র এমন। গতকাল যখন আমি রফিকের নিথর দেহ দেখলাম তখন তার মা বুক চাপড়াচ্ছেন। প্যালেস্টাইনের মায়েরাও এমন করেন।

দলীয় নেতাকর্মীদের গর্জে ওঠার আহবান জানিয়ে তিনি বলেন, সকলকে গর্জে উঠতে হবে, রাজপথ দখলে নিতে হবে। এই সরকার কে আর সময় দেয়া যাবে না। এখন একটাই দফা একটাই দাবি, এই সরকারের পতন ঘটাতে হবে। এই সরকারের হাতে হারিকেন দেয়ার সময় এসে গেছে।