| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি মঙ্গলবার গণফোরাম-একাংশের সঙ্গে বিএনপির সংলাপ


মঙ্গলবার গণফোরাম-একাংশের সঙ্গে বিএনপির সংলাপ


রহমত ডেস্ক     01 August, 2022     06:03 PM    


ধারাবাহিক রাজনৈতিক সংলাপের অংশ হিসেবে এবার গণফোরাম-একাংশের সঙ্গে সংলাপ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

মঙ্গলবার (২ আগস্ট) বিকেল ৪টায় রাজধানীর মতিঝিলে গণফোরামের কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করে গণফোরামের তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু  বলেন, সংলাপ শেষে গণফোরাম কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে নেতাকর্মীরা কথা বলবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোট সমন্বয়ক নজরুল ইসলাম খান সংলাপে অংশ নেবেন। আর গণফোরাম-একাংশের সভাপতি মোস্তফা মহসিন মন্টুর নেতৃত্বে প্রতিনিধি দল সংলাপে অংশ নেবে। প্রতিনিধি দল থাকবেন, গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, মহসিন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদেরসহ শীর্ষ নেতাকর্মীরা।

এ পর্যন্ত জোটের মোট ১২টি দলের সঙ্গে সংলাপ করেছে বিএনপি। দলগুলো হলো- ইসলামী ঐক্যজোট, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি, ইসলামিক পার্টি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, লেবার পার্টি, ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ-ভাসানী, মুসলিম লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম-একাংশ, সাম্যবাদী দল, ডেমোক্রেটিক লীগ-ডিএল, বাংলাদেশ পিপলস লীগ ও জাতীয় দল। গত ২৪ মে থেকে সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে বিএনপি। ২০ দলীয় জোটের বাইরে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, নাগরিক ঐক্য, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও গণসংহতি আন্দোলনের সঙ্গে সংলাপ করেছে বিএনপি।