| |
               

মূল পাতা জাতীয় নিরাপত্তার স্বার্থে সিলেট-সুনামগঞ্জে বিদ্যুৎ বন্ধ রাখতে হচ্ছে : পিডিবি


নিরাপত্তার স্বার্থে সিলেট-সুনামগঞ্জে বিদ্যুৎ বন্ধ রাখতে হচ্ছে : পিডিবি


রহমত ডেস্ক     20 June, 2022     05:08 PM    


সিলেট, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় নিরাপত্তার স্বার্থে সেখানের বিদ‍্যুৎ উপকেন্দ্র আংশিক বা সম্পূর্ণ বন্ধ রাখতে হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-পিডিবি। এর আগে ১৮ জুন পিডিবির পরিচালক সাইফুল হাসান বলেন, পানির উচ্চতা বাড়ায় সিলেটে বিদ্যুৎ বিতরণের উপকেন্দ্রগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার (১৯ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিডিবির পরিচালক সাইফুল হাসান এ কথা জানান। সংবাদ বিজ্ঞপ্তিতে পরিচালক জানান, বিদ্যুৎ উপকেন্দ্র আংশিক বা সম্পূর্ণ বন্ধ রাখায় ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে। বন্যা পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার উদ্যোগ নেওয়া হবে।

সিলেটের চার জেলায় পিডিবির অধীন প্রায় সাড়ে চার লাখ গ্রাহক আছেন। সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় অনেক স্থানে বিদ্যুৎ উপকেন্দ্র ও বৈদ্যুতিক খুঁটি পানিতে তলিয়ে গেছে। অনেক বাড়ির বৈদ্যুতিক মিটারও পানিতে তলিয়ে গেছে। সিলেট ও সুনামগঞ্জের প্রায় দুই লাখ গ্রাহক বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। ওই অঞ্চলে ভারি বর্ষণ অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতিরও কোনো উন্নতি হচ্ছে না। এদিকে পিডিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বিদ‍্যুৎ–সংক্রান্ত জরুরি প্রয়োজনে সংস্থার নিয়ন্ত্রণকক্ষের ফোন নম্বরে- ০১৩১৩০৯৬২৯৬ (সিলেট), ০১৭০৮১৪৯৫০২-৩ (ঢাকা) যোগাযোগ করতে বলা হয়েছে।