| |
               

মূল পাতা রাজনীতি 'অপমান সইতে না পেরে' আ.লীগ নেতার আত্মহত্যা


'অপমান সইতে না পেরে' আ.লীগ নেতার আত্মহত্যা


রহমত ডেস্ক     10 June, 2022     11:02 AM    


ঝিনাইদহের কালীগঞ্জে দাউদ শেখ (৭০) নামে এক আওয়ামী লীগ নেতা বিষপানে আত্মহত্যা করেছেন। উপজেলার বারবাজার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ কর্তৃক শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার অপমান সইতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৯ জুন) সকালে যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দাউদ হোসেন কালীগঞ্জ উপজেলার ৯নং বারবাজার ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, গত ৭ জুন উপজেলার বারবাজারে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। ওই মিছিলে না যাওয়ায় ওই দিন সন্ধ্যায় একটি চায়ের দোকানে চুল-দাড়ি ধরে শারীরিকভাবে লাঞ্ছিত ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এরপর রাতে তিনি ক্ষোভে-দুঃখে বিষপান করেন। বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে বারবাজার অপু ক্লিনিকে নিয়ে যায়। সেখানে পকেট থেকে তিনি একটি চিরকুট বের করে দেন। এ সময় চেয়ারম্যান আবুল কালাম আজাদ সেখানে উপস্থিত ছিলেন।

চেয়ারম্যানের সঙ্গে থাকা কনক, জাহিদসহ কয়েকজন চিরকুটটি ছিনিয়ে নেয়। পরে অবস্থার অবনতি হলে তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

৯নং বারবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ অভিযোগ অস্বীকার করে বলেন, তার (দাউদ হোসেন) মাথায় প্রবলেম (সমস্যা)। সে খায় স্পিরিট। তার বিরুদ্ধে প্রতিপক্ষরা অপপ্রচার চালাচ্ছে।

এ ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা আরটিভি নিউজকে জানিয়েছেন, আমি শুনেছি দাউদ শেখ নামে এক ব্যাক্তি বিষপানে আত্মহত্যা করেছে। যশোর হাসপাতালে তার ময়নাতদন্ত করা হচ্ছে। তার মারধরের বিষয়টি পুলিশকে কেউ জানায়নি।