| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানী করাবেন যেভাবে


দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানী করাবেন যেভাবে


এ বি সিদ্দীক     21 May, 2022     01:44 PM    


আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের ১৪৪৩ হিজরি/২০২২ খ্রিস্টাব্দের দাওরায়ে হাদিস পরীক্ষার ফলাফল নজরে সানী বা পুনঃনিরীক্ষণ সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে। শনিবার (২১ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। 

এতে বলা হয়, গত বৃহস্পতিবার (১৯ মে)  প্রকাশিত দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফলে কোন অসঙ্গতি দেখা দিলে বা কোন আপত্তি থাকলে তা নিরসনের জন্য এবং নজরে সানী (পুনঃনিরীক্ষণ) করতে পারবে পরীক্ষার্থীরা। এর জন্য যা করতে হবে তাহলো  প্রতি কিতাবের জন্য (সর্বেচ্চ ৩ কিতাব) মূল পরীক্ষার সমপরিমাণ ফিসহ ৯/১১/১৪৪৩ হিজরীর মধ্যে স্ব স্ব বোর্ডের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত আবেদন করতে হবে। এর মাধ্যমে পরীক্ষার ফলাফল নজরে সানী বা পুনঃনিরীক্ষণ করা যাবে।

চলতি বছরের প্রকাশিত ফলাফলে গড় পাসের হার ৭৮.১৪। ছাত্রদের পাশের হার ৮৩.৭০ আর ছাত্রীদের পাশের হার ৬৯.৬৯। এবারের পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীর সংখ্যা ২৪৯২৯। ছাত্র সংখ্যা ১৫০৩৬ জন, ছাত্রী ৯৮৯৩ জন। মুমতায (স্টার মার্ক) বিভাগে উত্তীর্ণ ১,০৮৬ জন। ছাত্র ১,০০১ জন, ছাত্রী ৮৫ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ ৪৮৯০ জন। ছাত্র ৩৮২২ জন, ছাত্রী ১০৬৮ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ ৮৪৮৮ জন, ছাত্রী  ৫১৮৩ জন, ছাত্রী ৩৩০৫ জন। মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ ৫০১৮ জন, ছাত্র ২,৫৮০ জন, ছাত্রী ২,৪৩৮ জন।