| |
               

মূল পাতা সারাদেশ শব্দীগঞ্জে নীলফামারীর জেলার সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত


শব্দীগঞ্জে নীলফামারীর জেলার সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত


রহমত ডেস্ক     03 May, 2022     07:28 PM    


নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি রেলবন্দরের শব্দীগঞ্জ ঈদগা মাঠে জেলার সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে ১০টায়। এবার ঈদগা মাঠে নামাজ আদায় করতে পেরে আনন্দে আত্মহারা এই ঈদগাহের মুসল্লিরা। এতে ইমামতি করেছেন মাওলানা মো. তাসলিম উদ্দিন। তিনি প্রায় টানা ৩০ বছরের বেশি সময় ধরে এই ঈদগাহে ঈদের নামাজের ইমাম হিসেবে দায়িত্ব পালন করছেন।

ময়দান কর্তৃপক্ষ জানিয়েছে, শব্দিগঞ্জ এলাকার এই ময়দানে ডোমার উপজেলার ৫ ইউনিয়ন এবং পাশ্ববর্তী পঞ্চগড়ের বোদা উপজেলার বড়শশি ইউনিয়নের ১৮টি জামাতসহ ৭৫টি জামাতের মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন। ১৭১২সালে এই ময়দানে ঈদের নামাজ শুরু হয়। এখন ৫১ বিঘা জমির উপর ময়দানটি সম্প্রসারণ ঘটেছে। ময়দানের ৭৬টি কাতারে মুসল্লিরা নামাজে অংশগ্রহণ করেন। প্রতি কাতারে প্রায় ৫০০ জন অংশ নিতে পারেন।

স্থানীয় আরেক বাসিন্দা সাজিদুল ইসলাম বলেন, গত দুই বছর এই ঈদগাহে নামাজ আদায় করতে পারিনি। এবার বিধি-নিষেধ না থাকায় বৃহত্তর এই মাঠে নামাজের সুযোগ হল। খুব ভাল লাগছে। এই ঈদগাহ মাঠের মাওলানা মো. তাসলিম উদ্দিন আমাদের অনেক প্রিয় মানুষ। অনেক দিন পর তার বয়ান শুনতে পেয়ে অনেক ভাল লাগছে। আশা করি এখন থেকে আবার নিয়মিত এখানে ঈদের নামাজ আদায় করতে পারবো।

শব্দিগঞ্জ হাফেজিয়া মাদরাসার শিক্ষক মো. মাজেদুল ইসলাম জানান, এখানে নামাজ আদায় করতে দূর-দুরান্ত থেকে মুসল্লিরা আসেন। বিভিন্ন জেলা থেকেও আসেন। এর চেয়ে বড় ঈদ জামাত নীলফামারী জেলায় আর হয় না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর নীলফামারী নীলফামারী সদর