| |
               

মূল পাতা জাতীয় দেশের কেউই ঠিকানাবিহীন থাকবে না : প্রধানমন্ত্রী


ফাইল ছবি

দেশের কেউই ঠিকানাবিহীন থাকবে না : প্রধানমন্ত্রী


রহমত ডেস্ক     26 April, 2022     02:01 PM    


মুজিববর্ষ উপলক্ষ্যে তৃতীয় ধাপে  প্রায় ৩৩ হাজার মানুষকে জমির মালিকানাসহ আশ্রয়ণের ঘর ঈদের উপহার হিসেবে হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জমির দলিলসহ ঘরের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন,  দেশের কেউই ঠিকানাবিহীন থাকবে না। সব ষড়যন্ত্র মোকাবেলা করে মর্যাদা নিয়েই এগিয়ে যাবে বাংলাদেশ। জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে। তিনি সবসময় বলতেন, প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, উন্নত জীবনের অধিকারী হবে। আমিও জাতির পিতার সেই আদর্শ নিয়েই কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুই প্রথম গৃহহীনদের জন্য ভিটেমাটির ব্যবস্থা করেছিলেন। এরপর যারা ক্ষমতা নিয়েছিলো তারা নিজেদের ভাগ্যপরিবর্তন করলেও দুস্থ মানুষের কোন উন্নতি হয়নি।

এর আগে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব তোফাজ্জল হোসেন মিয়া জানান, প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬০ হাজার ১৯১টি ঘর, ২০ জুন ৫৩ হাজার ৩০০টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিত মোট ঘরের সংখ্যা এক লাখ ১৭ হাজার ৩২৯টি। তৃতীয় পর্যায়ে নির্মাণাধীন একক ঘরের সংখ্যা ৬৫ হাজার ৬৭৪টি। এর মধ্যে ৩২ হাজার ৯০৪টি হস্তান্তর হবে।  

সিনিয়র সচিব আরও জানান, যে ঘর দেওয়া হচ্ছে এগুলো স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হচ্ছে। যাঁর স্বামী নেই, সেক্ষেত্রে স্ত্রীর নামে দেওয়া হচ্ছে। এসব ঘরের ডিজাইন প্রধানমন্ত্রী নিজেই প্রণয়ন করেছেন বলে জানান সিনিয়র সচিব।