| |
               

মূল পাতা রাজনীতি সরকার দুর্নীতিকে জায়েজ করতে সংসদে আইন পাস করিয়েছে: রিজভী


রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

সরকার দুর্নীতিকে জায়েজ করতে সংসদে আইন পাস করিয়েছে: রিজভী


রহমত ডেস্ক     13 April, 2022     04:43 PM    


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার দুর্নীতিকে জায়েজ করতে জাতীয় সংসদে পর্যন্ত দায়মুক্তি আইন পাস করিয়েছে। প্রতিটি খাতে পিলে চমকানোর মতো সরকারের বড় বড় দুর্নীতির খবর বের হচ্ছে। কিন্তু আজ পর্যন্ত কোনো দুর্নীতির বিচার হয়নি। বরং দুর্নীতি ও দুর্নীতিবাজদের বাঁচানো এই সরকারের দুটি বিরল গুণ।

বুধবার (১৩ এপ্রিল) রাজধানীর নয়া পল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খান প্রমুখ।

রিজভী বলেন, সরকারের সর্বোচ্চ পর্যায়ের পৃষ্ঠপোষকতায় দুর্নীতি মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে প্রতিদিন ওবায়দুল কাদের আর হাছান মাহমুদদের অর্থহীন কথাবার্তা জনগণের কাছে বিস্বাদ মনে হয়।

তিনি বলেন, ২০২১ সালের বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি নিয়ে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বার্ষিক প্রতিবেদনেও বাংলাদেশের দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া, দুর্নীতির দায়মুক্তি এবং বিচারহীনতার কথা তুলে ধরা হয়েছে।

তিনি আরো বলেন, ‘দেশের দুর্বিষহ পরিস্থিতিতে তিতিবিরক্ত, বিব্রত জনগণের সামনে প্রতিদিন ওবায়দুল কাদের আর হাছান মাহমুদদের অর্থহীন কথাবার্তা জনগণের কাছে বিস্বাদ মনে হয়।’