| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত হিযবুত তাহরীর সন্দেহে ঢাবির ৪ শিক্ষার্থী গ্রেফতার


হিযবুত তাহরীর সন্দেহে ঢাবির ৪ শিক্ষার্থী গ্রেফতার


রহমত ডেস্ক     29 March, 2022     02:29 PM    


নিষিদ্ধঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সদস্য সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চার শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

গত রোববার (২৭ মার্চ) রাজধানীর পুরান ঢাকার বংশাল ও লালবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতারকৃতরা হলেন, ২০১৬ শিক্ষাবর্ষের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী রেজওয়ান পারভেজ, একই বিভাগের ২০১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান বিজয়, ২০১৫ শিক্ষাবর্ষের বিবিএ শিক্ষার্থী নূরে আলম, ২০১৮ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু আল জিন্নাতুল।

গ্রেফতারের পর তাদের কাছ থেকে মোবাইল ফোন, ল্যাপটপ, হিযবুত তাহরীরের খসড়া সংবিধান, লিফলেট, পোস্টার, দুটি ম্যাগাজিন ও ১০টি প্লাস্টিকের খালি বোতল জব্দ করা হয়েছে।

গতকাল সোমবার (২৮ মার্চ) চারজনকে আদালতে হাজির করে দুদিনের রিমান্ডে নেওয়া হয়েছে। একই সময়ে লালবাগ থানার আজিমপুরের একটি ফ্ল্যাট থেকে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আশিকুর রহমানকেও তুলে নেওয়ার অভিযোগ ওঠে। তবে তাকে রোববার সন্ধ্যায় তার বাবা ও শিক্ষকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

সিটিটিসির কর্মকর্তারা বলছেন, আশিকুরের পাশের ফ্ল্যাটেই নিষিদ্ধ হিযবুতে তাহরীর সদস্যদের আস্তানা ছিল। অভিযানের সময় তথ্য নেওয়ার জন্য আশিকুরকেও আনা হয়। কথা বলার পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে।