| |
               

মূল পাতা রাজনীতি বিএনপিকেই মাঠ ছেড়ে পালাতে হবে : ওবায়দুল কাদের


বিএনপিকেই মাঠ ছেড়ে পালাতে হবে : ওবায়দুল কাদের


রহমত ডেস্ক     27 March, 2022     08:27 PM    


ষড়যন্ত্রের সব পথ পরিহার করে গণতন্ত্রের পথে আসতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপিকে প্রতিহত করা হবে, আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি ষড়যন্ত্রের পথ ছেড়ে গণতন্ত্রের পথে না এলে আওয়ামী লীগ নয়, একদিন বিএনপিকেই মাঠ ছেড়ে পালাতে হবে। তারেক রহমানও কিন্তু মুচলেকা দিয়ে দেশ ছেড়ে পালিয়েছে।

আজ (২৭ মার্চ) রবিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভায় গণভবন থেকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এবং দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের পরিচালনায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও এডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, নির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

আওয়ামী লীগ অতীতের চেয়ে অনেক বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ধমকের সুরে কথা বলছে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করছে। কিন্তু বিএনপি যত দাবি করুক, আগামী নির্বাচন হবে সংবিধান মেনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে। যে বাংলাদেশ এক দশক আগেও ছিল বিদ্যুৎ সুবিধার বাইরে, সেই বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। যে বিশ্বব্যাংক নানা অপবাদ দিয়ে পদ্মা সেতুর প্রকল্প থেকে সরে গেছে, তারা এখন তাদের ভুল প্রকাশ্যে স্বীকার করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনা উদ্যোগের ফলে সবই সম্ভব হয়েছে।