| |
               

মূল পাতা সারাদেশ দোহারে জয় বাংলা উৎসবে সংবর্ধিত সালমান এফ রহমান


দোহারে জয় বাংলা উৎসবে সংবর্ধিত সালমান এফ রহমান


রহমত ডেস্ক     22 March, 2022     10:23 PM    


স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মূল উদ্দীপক স্লোগান ‘জয় বাংলা’ এখন জাতীয় স্লোগান। স্বাধীনতার মাসে স্লোগানটির এমন রাষ্ট্রীয় স্বীকৃতি উদযাপন করতে অনুষ্ঠিত হচ্ছে জয় বাংলা উৎসব। সম্প্রতি এ উৎসবের উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার উৎসবটি দোহারে আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যা ৬টায় দোহার এর জয়পাড়া বড়মাঠে আয়োজিত এ উৎসবে জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্রিয় ভূমিকা রাখায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপিকে সংবর্ধনা দেয়া হয়।

উৎসবে আরও উপস্থিত ছিলেন দোহার উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, বাংলাদেশ চলচ্চিত্র অধিদপ্তরের সাবেক প্রধান চিত্রগ্রাহক, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ-এর সংরক্ষণকারী, একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব আমজাদ আলী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা ড. খান মোহাম্মদ আবদুল মান্নান। সালমান এফ রহমানের বক্তব্যের পর তাকে ফুলের শুভেচ্ছা ও নানা স্মারক উপহারে সংবর্ধিত করেন স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা জেলা আওয়ামীলীগ ও দোহার উপজেলার নানা স্তরের রাজনৈতিক নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তারা।

বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ ও জয় বাংলার গুরুত্ব সম্পর্কে বিশেষভাবে গুরুত্বারোপ করে সালমান এফ রহমান বলেন, নির্বাচনের আগে আমি কথা দিয়েছিলাম দোহার-নবাবগঞ্জকে বাংলাদেশের মডেল উপজেলায় পরিণত করবো। ইনশাল্লাহ সেদিকেই আমরা কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি। নতুন প্রজন্মকে বলতে চাই, বাংলাদেশ আজ যে অবস্থানে এসেছে তার কারণ দেশটা স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার পর মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছেন। একটা যুদ্ধ বিদ্ধস্ত দেশকে তিনি যখন ঠিক করছিলেন তখন তাকে আমরা হারালাম। তারপর দীর্ঘ ২১ বছর তারপর যারা দেশ পরিচালনা করেছেন-আমরা যে গরীব দেশ, সারাজীবন গরীব থাকবো সেভাবেই দেশ পরিচালনা করেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশটা আবার পরিবর্তনের দিকে গেল। আজ বাংলাদেশকে কেউ গরীব দেশ বলছে না। আমাদের মাথাপিছু আয় ভারতের চেয়েও বেশি। এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার সুশাসনের কারণে।

তিনি বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পর সাতই মার্চের ভাষণ যারা শুনতো বা জয় বাংলা বলতো তাদের নির্যাতনের শিকার হতে হতো। কিন্তু সাতই মার্চের এ ভাষণ ও জয় বাংলা স্লোগানই আমাদের স্বাধীনতার মূল ভিত্তি। যদি দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ ও জয় বাংলাকে মন থেকে বিশ্বাস করতে হবে। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা দোহার