| |
               

মূল পাতা সারাদেশ নৌকাকে হারিয়ে চেয়ারম্যান হলেন মুফতি আমজাদ হোসাইন আশরাফী


নৌকাকে হারিয়ে চেয়ারম্যান হলেন মুফতি আমজাদ হোসাইন আশরাফী


রহমত ডেস্ক     31 January, 2022     10:08 PM    


ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ-ইউপি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মুফতি আমজাদ হোসাইন আশরাফী। তিনি ৬৭৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মাশুকুর রহমান পেয়েছেন ৪৩৫০ ভোট। 

মুফতি আমজাদ হোসাইন আশরাফীর প্রতীক ছিল চশমা। তার প্রতিদ্বন্দ্বী তিনজন। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীতপ্রার্থী ছিলেন মোহাম্মদ মাশুকুর রহমান (নৌকা মার্কা), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ মনিরুজ্জামান (হাতপাখা) ও সতন্ত্র প্রার্থী (আনারস) ছিলেন মোঃ জিল্লুর রহমান।

মুফতি আমজাদ হোসাইন আশরাফী একজন বক্তা, খতিব ও বেশ কয়েকটি মাদরাসার মুহতামিম। তার বিজয়ের খবরে এলাকাজুড়ে আনন্দের জোয়ার বইছে। অনেকেই তাকে ফুলের মালা পরিয়ে অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও একের পর এক বিজয় মিছিল বের হয়েছে তার বিজয়ের খবরে।

প্রসঙ্গত, ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, ২২টি জেলার ৪২টি উপজেলায় মোট ২১৮টি ইউপিতে ষষ্ঠ ধাপের নির্বাচন হয়েছে। এতে চেয়ারম্যান পদে ১,১৯৯ জন, সাধারণ সদস্য পদে ৭,৮৪৬ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২ হাজার ৫৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।এর মাঝে চেয়ারম্যান পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ১০০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩২ জনসহ মোট ১৪৪ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর আগে পাঁচটি ধাপের নির্বাচন সম্পন্ন করেছে ইসি। সপ্তম ধাপে আগামী ৭ ফেব্রুয়ারি এবং ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া নবীনগর