| |
               

মূল পাতা সারাদেশ ঠাকুরগাঁওয়ে ৪ সাংবাদিকের ওপর নৌকার সমর্থকদের হামলা


ঠাকুরগাঁওয়ে ৪ সাংবাদিকের ওপর নৌকার সমর্থকদের হামলা


রহমত ডেস্ক     29 January, 2022     05:42 PM    


ঠাকুরগাঁও সদর উপজেলার সেনুয়া ইউনিয়ন পরিষদ-ইউপি নির্বাচনের তথ্য সংগ্রহ করতে গিয়ে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় চার সাংবাদিক আহত হয়েছেন। আহতরা হলেন- ইনডিপেনডেন্ট টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি তানভীর হাসান তানু, রাইজিং বিডির জেলা প্রতিনিধি মহিউদ্দিন তালুকদার হিমেল, নিউজ বাংলার জেলা প্রতিনিধি সোহেল রানা ও ঢাকা মেইলের জেলা প্রতিনিধি জাকির হোসেন মিলু। তাদের আশঙ্কাজনক অবস্থায় ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ (২৯ জানুয়ারি) শনিবার বিকেল ৩টার দিকে সদর উপজেলার সেনুয়া ইউনিয়নের মণ্ডলপাড়ায় এ ঘটনা ঘটে।

আহত সাংবাদিক তানভীর হাসান তানু বলেন, সেনুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মুখোমুখি অবস্থানের খবর পেয়ে আমি ও আমার সহকর্মীরা সেখানে যাই। গিয়ে দেখি আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নোবেল কুমার সিংহের সমর্থকরা গাছের ডাল-পালা ভাঙছেন। আমি ছবি তুলতে গেলে তারা প্রথমে আমার ক্যামেরা কেড়ে নেন। তারপর আমার ওপর ও আমার সহকর্মীদের ওপর অতর্কিত হামলা চালান। আমি প্রশাসনকে বিষয়টি জানালে তারা কোনো সহযোগিতা করেনি। পরে এলাকাবাসী আমাদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। আমি সাংবাদিকদের নিরাপত্তা চাই।

প্রত্যক্ষদর্শীরা জানান, মণ্ডলপাড়ায় উঠান বৈঠককে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রার্থী নোবেল কুমার সিংহ ও স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের আতাউর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সাংবাদিকরা সেই ঘটনার তথ্য সংগ্রহ করতে গেলে নৌকার প্রার্থীর লোকজন তাদের টাকার বিনিময়ে সেখান থেকে চলে যেতে বলেন। সাংবাদিকরা টাকা প্রত্যাখ্যান করলে ১০-১২ জন যুবক তানু ও সোহেলকে বাঁশের লাঠি ও দেশি অস্ত্র দিয়ে মারধর করে। হিমেল তাদের বাঁচাতে গেলে তাকেও মারধর করা হয়। ভাঙচুর করা হয় ক্যামেরা ও গাড়ি। পরে স্থানীয়রা তাদের ছাড়িয়ে আনেন। 

তবে হামলার কথা অস্বীকার করে আ‘লীগের প্রার্থী নোবেল কুমার সিংহ বলেন, আমার লোকজন সাংবাদিকদের ওপর হামলা করেনি। স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা তাদের মারধর করেছে।

ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে সেখানে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিব।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর ঠাকুরগাঁও ঠাকুরগাঁও সদর