| |
               

মূল পাতা জাতীয় সবাইকে করোনার ভ্যাক্সিন গ্রহণের আহ্বান হেফাজত মহাসচিবের


সবাইকে করোনার ভ্যাক্সিন গ্রহণের আহ্বান হেফাজত মহাসচিবের


রহমত ডেস্ক     28 January, 2022     10:34 PM    


স্বাস্থ্যঅধিদফতরের নির্দেশনা মেনে চলার এবং সবাইকে করোনার ভ্যাক্সিন গ্রহণ করার আহ্বান জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশেরমহাসচিব মাওলানা শায়খ সাজিদুর রহমান  বলেছেন, করোনা থেকে সুরক্ষা ও পরিত্রাণ পেতে চাইলে আমাদেরকে সবার আগে আল্লাহর কাছেই ফিরে আসতে হবে। আল্লাহর উপর ইয়াকীন বিশ্বাস ও তাওয়াক্কুলকে মজবুত করতে হবে। সেই সাথে আমাদের আমলকে পরিশুদ্ধ করতে হবে। তাহলেই আমরা কুরআনের ওয়াদা মতো 'হায়াতুন তাইয়িবা'— নিরাপদ, নির্বিঘ্ন ও বিপদাপদমুক্ত জীবন লাভ করতে পারবো।

আলোচনায় বিশেষভাবে তিনি চারটি বিষয়ে গুরুত্বারোপ করেছেন। এক. মুসলমানদের সর্বস্তরে নামাজের বিষয়ে যত্নবান হতে হবে। যারা নিয়মিত নামাজ পড়ে আল্লাহ তাদের দায়িত্বশীল হয়ে যান। দুই. সকল প্রকারের গোনাহ ও পাপাচার ছেড়ে বেশি বেশি তাওবা-ইস্তিগফার করতে হবে। তাওবা ইসিতগফার আল্লাহর রহমত টেনে আনে। তিন. দুআ ও যিকির মুমিনের অনেক বড় হাতিয়ার। বর্তমান পরিস্থিতিতে সকাল-সন্ধায় বিশেষতঃ হেফাজত ও নিরাপদতার বিষয়ে হাদীসে বর্ণিত দুআগুলো পাঠের ব্যাপারে নিয়মিত যত্নবান থাকতে হবে। চার. নিয়মিত অল্প পরিমাণে হলেও সদকা করতে হবে। সদকা অনেক বিপদাপদের দরজা বন্ধ করে দেয়। আল্লাহ তাআলা সবাইকে তাওফীক দান করুন।

আজ (২৮ জানুয়ারি)  শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার  জামিয়া দারুল আরকাম আলইসলামিয়ার জামে মসজিদে জুমাপূর্ব আলোচনায় তিনি এসব কথা বলেন। জুমআর সময় সমবেত মুসুল্লীদেরকে নিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে করোনা থেকে মুক্তি, সুরক্ষা ও পরিত্রাণের জন্য, সেই সাথে সবরকমের বিপদ-দুর্যোগ থেকে, যাবতীয় অসুস্থতা ও রোগ-ব্যাধি থেকে মুক্তির জন্য কায়মনোবাক্যে দুআ করেছেন। এছাড়াও তিনি যুব সমাজের অশ্লীলতা, পাপাচার ও মাদক থেকে দূরে থাকার জন্য, দেশে-প্রবাসে কর্মরত সকল ভাইদের বরকতপূর্ণ রিযিকের জন্য বিশেষভাবে দুআ করেছেন। এর আগে, দেশে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়েছে। করোনার নতুন ধরণ অমিক্রণ দ্রুতই বিস্তার লাভ করছে। সংক্রমণ এখন ভয়াবহ পর্যায়ে ঊর্ধ্বমুখী। আজকে পবিত্র জুমাবার উপলক্ষে করোনা থেকে পরিত্রাণের জন্য, এছাড়াও সকল প্রকার বালা-মুসিবত থেকে মুক্তির জন্য হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে সারা দেশে মসজিদে মসজিদে সম্মিলিত দুআর আহ্বান জানানো হয়েছে।