| |
               

মূল পাতা আন্তর্জাতিক ৯ মার্কিন পুলিশ মিলে এক ব্যক্তিকে গুলি করে হত্যা


৯ মার্কিন পুলিশ মিলে এক ব্যক্তিকে গুলি করে হত্যা


আন্তর্জাতিক ডেস্ক     28 January, 2022     01:42 PM    


যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যে ৯ মার্কিন পুলিশ সদস্য মিলে গুলি চালিয়ে এক ব্যক্তিকে হত্যা করেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ন্যাশভিল হাইওয়ে এলাকায় এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের শিকার ব্যক্তির নাম ল্যান্ডন ইস্টেপ (৩৭)।

শুক্রবার ন্যাশভিল মেট্রোপলিটন পুলিশ বিভাগের প্রকাশ করা ভিডিওতে দেখা গেছে, বৃহস্পতিবার টেনেসি হাইওয়ে এলাকার টহল পুলিশ বাহিনী ৬৫ আন্তঃরাজ্য রোড দিয়ে যাচ্ছিল। ওই সময় তারা ল্যান্ডন ইস্টেপকে দেখতে পান। তিনি ওই সময় রাস্তার পাশের রেলিংয়ে বসে ছিলেন।

ওই সময় টেনেসি হাইওয়ে এলাকার টহল পুলিশ বাহিনীর সদস্যরা ল্যান্ডন ইস্টেপকে গাড়িতে করে তার গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলেন। কিন্তু তখন ল্যান্ডন ইস্টেপ তার পকেট থেকে একটি বক্স কাটার চাকু বের করেন। ফলে একটি স্থবির অবস্থার সৃষ্টি হয়। তাকে ছুরি রেখে আত্মসমর্পনের কথা বলা হলেও তিনি তা করেননি। এমনকি তার ডান হাতও পকেটের মধ্যে ছিল। ওই হাত বের করার কথা বলেন পুলিশ সদস্যরা। 

কোনো কথা না শোনায় একপর্যায়ে তাকে গুলি করেন পুলিশ সদস্যরা। এ সময় ৯ মার্কিন পুলিশ সদস্যের গুলিতে ল্যান্ডন ইস্টেপ মাটিতে লুটিয়ে পড়েন। এবং ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পরে দেখা গেছে ল্যান্ডন ইস্টেপের আরেক পকেটে (যে পকেটে তিনি হাত ঢুকিয়ে রেখেছিলেন) কোনো আগ্নেয়াস্ত্র ছিল না। তার পকেটে একটি চকচকে নলাকার বস্তু ছিল। 

মার্কিন পুলিশের মুখপাত্র ডন অ্যারন বলেন, ৯ মার্কিন পুলিশ সদস্য মিলে ল্যান্ডন ইস্টেপকে গুলি করেছেন। কারণ, ল্যান্ডন ইস্টেপ এমন একটি ভাব নিচ্ছিলেন যে তার পকেটে একটি আগ্নেয়াস্ত্র আছে।

মার্কিন পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে যে পাঁচ সেকেন্ড ধরে ওই গোলাগুলি চলছিল। পরে কর্তব্যরত সিনিয়র পুলিশ কর্মকর্তার নির্দেশে গুলি চালানো বন্ধ করা হয়।

সূত্র : আনাদোলু এজেন্সি