| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না: ঢাবি উপাচার্য


ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না: ঢাবি উপাচার্য


রহমত নিউজ     26 July, 2024     05:11 PM    


ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাজনীতি বন্ধ হবে না। তবে খোলার পর হলে হলে নিয়মিত ছাত্ররাই যাতে রুম বরাদ্দ পান তা নিশ্চিত করা হবে— এমনটিই জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল। কোটা আন্দোলনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের কক্ষ ভাঙচুর করা হয়। শুক্রবার (২৬ জুলাই) সকালে ভাঙচুর হওয়া এসব হল ঘুরে দেখেন উপাচার্য। তখনই ছাত্ররাজনীতি বন্ধ না হওয়ার বিষয়টি নিশ্চিত করেন তিনি।

উপাচার্য জানান, আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমপক্ষে ৩০০ কক্ষ ভাঙচুর করা হয়েছে। এগুলো সংস্কারের পরই ক্যাম্পাস চালু করা হবে।

তিনি বলেন, আকস্মিকভাবে ও মুহূর্তের মধ্যেই মারমারি শুরু হয়ে যায়। সেজন্য পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আর এ কারণেই তারা কিছু করতে পারেননি। হল প্রভোস্টরাও জানিয়েছেন, শিক্ষার্থীদের ক্ষোভের মুখে তারাও ভাঙচুর ঠেকাতে পারেননি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূত্রমতে, স্যার এ এফ রহমান হলে সবচেয়ে বেশি ভাঙচুর করা হয়েছে। এছাড়াও জসীম উদ্দিন হল, সূর্যসেন, জহুরুল হক, শহীদুল্লাহ, মহসীন হলে ভাঙচুর করা হয়েছে। এসব কক্ষের প্রায় সবগুলোতেই ছাত্রলীগ নেতারা থাকতেন। স্যার এ এফ রহমান হলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের কক্ষও ভাঙচুর করা হয়।