| |
               

মূল পাতা জাতীয় সরকার বায়তুল মোকাররমের সার্বিক ব্যবস্থাপনায় অসন্তুষ্ট ধর্ম উপদেষ্টা


বায়তুল মোকাররমের সার্বিক ব্যবস্থাপনায় অসন্তুষ্ট ধর্ম উপদেষ্টা


রহমত নিউজ     02 September, 2024     08:39 PM    


হঠাৎ করেই জাতীয় মসজিদ বাইতুল মোকাররম পরিদর্শনে গিয়েছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। সেখানে গিয়ে তিনি মসজিদের শৌচাগার, অজুখানা, পার্কিং ও সার্বিক ব্যবস্থাপনায় অসন্তোষ প্রকাশ করেছেন।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে আকস্মিকভাবে তিনি এ পরিদর্শনে যান। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ধর্ম উপদেষ্টা মসজিদের অজুখানা, ওয়াশরুম, প্রস্রাবখানা, মসজিদের পার্কিংসহ সবদিক ঘুরে দেখেন। এসময় তিনি মসজিদের সিঁড়িতে যত্রতত্র ঘুমন্ত অবস্থায়ও বেশ কিছু মানুষকে দেখতে পান। উপদেষ্টা মসজিদে উপস্থিত মুসল্লিদের সঙ্গেও কথা বলেন। তিনি মসজিদের শৌচাগার, অজুখানা, পার্কিং ও সার্বিক ব্যবস্থাপনায় অসন্তোষ প্রকাশ করেন।

উপদেষ্টা বায়তুল মোকাররম মসজিদ কমপ্লেক্সে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশনের কেন্দ্রীয় লাইব্রেরি পরিদর্শন করেন। তিনি এ লাইব্রেরিটি পর্যায়ক্রমে ডিজিটালাইজড করার কথা জানান। এছাড়া লাইব্রেরির বই নির্বাচন ও ক্রয় প্রক্রিয়া স্বচ্ছ ও জবাবদিহি করার জন্যও উপদেষ্টা লাইব্রেরি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

জাতীয় মসজিদের শৌচাগার ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য উপদেষ্টা ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালককে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। তিনি মসজিদের দোকান ভাড়া থেকে পাওয়া অর্থ থেকে আপাতত মসজিদের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন।

ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের স্থায়ীভাবে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য এরই মধ্যে ২২ কোটি টাকার একটি টেন্ডার আহ্বান করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ করে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হবে।