| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির; মহাসচিব মুফতী সাখাওয়াত রাজী


ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল কাদির; মহাসচিব মুফতী সাখাওয়াত রাজী


রহমত নিউজ     05 September, 2024     08:24 PM    


ইসলামী ঐক্যজোটের  সাবেক ও বর্তমান কমিটির আহ্বানে কনভেনশন অনুষ্ঠিত হয়েচে। এতে চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন মাওলানা আব্দুল কাদির ও মহাসচিব নিযুক্ত হয়েছেন মুফতী সাখাওয়াত হোসাইন রাজী। 

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রাজধানীর লালবাগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এই কনভেনশন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কনভেনশনের অন্যতম আহ্বায়ক মুফতী সাখাওয়াত হোসাইন রাজী।

কনভেনশনে শুরা ও নির্বাহী কমিটি পুনর্গঠন করা হয় এবং নির্বাহী কমিটির আংশিক ঘোষণা করা হয়। দলীয় সংবিধানের অনুচ্ছেদ-১৪ এর (খ) অনুযায়ী আগামী ৩ বছরের জন ̈কনভেনশনে জোটের মজলিশে শূরার ৩৬ সদস্যের নাম প্রস্তাব করা হলে মজলিসে শূরার প্রস্তাবিত তালিকা সর্বসম্মতিক্রমে অনুমোদন প্রদানের মাধ্যমে নির্বাচিত করে।

তারপর সংবিধানের অনুচ্ছেদ-১৪ এর (১) অনুযায়ী শুরা কমিটি ও উপিস্থিত সকল প্রতিনিধিদের সম্মতিক্রমে চেয়ারম্যান নিযুক্ত হন মাওলানা আব্দুল কাদির ও মহাসচিব নিযুক্ত হন মুফতী সাখাওয়াত হোসাইন রাজী। 

কনভেনশনে প্রতিনিধিদের মধ্য থেকে বক্তব্য ̈রাখেন, মাওলানা মুফতী আতিকুল্লাহ নরসিংদী, মাওলানা শামসুল হক বড়াইলী কেরানীগঞ্জ, মাওলানা নুরুল হুদা ফেনী, ইঞ্জিনিয়ার শামসুল হক ও মুফতী মুহাম্মাদ আব্দুল হান্নান শেখ বগুড়া, মুফতী শামসুল আলম ঢাকা, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মুফতী শামীম আহমদ গাজীপুর, মাওলানা জহরুল হক ফরিদপুর, মাওলানা আবু জাফর মোমেনশাহী, মাওলানা দ্বীন  মুহাম্মদ আশরাফী কুমিল্লা, মাওলানা আবুল বারাকাত ঢাকা, মাওলানা বুরহান উদ্দীন কাসেমী বি-বাড়ীয়া, মাওলানা ইউসুফ ভুইয়া, মাওলানা খালিদ সাইফুল্লাহ সিরাজী প্রমুখ।

কনভেনশনে নব নির্বাচিত নির্বাহী কমিটির মধ্য থেকে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিম উদ্দীন, যুগ্ম মহাসচিব মাওলানা আবুল কাশেম, মাওলানা ফারুক আহমদ, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা মঞ্জুর মুজিব, মাওলানা শহিদুল ইসলাম ইনসাফী, মাওলানা আনিসুর রহমান, মাওলানা ত্বলহা, মাওলানা সাইফুল্লাহ হাবিবী, মাওলানা নাসির উদ্দীন নুরী, মাওলানা ইরফান, মাওলানা ছানাউল্লাহ।