| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বাংলাদেশবিরোধী যেকোন অপতৎপরতার দাঁতভাঙ্গা জবাব দিবে জনগণ : খেলাফত আন্দোলন


বাংলাদেশবিরোধী যেকোন অপতৎপরতার দাঁতভাঙ্গা জবাব দিবে জনগণ : খেলাফত আন্দোলন


রহমত নিউজ     07 September, 2024     07:20 PM    


ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সম্প্রতি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও দখলদার ইসরাইল-হামাস সংঘাতের পাশাপাশি বাংলাদেশের পরিস্থিতি উল্লেখ করে ভারতীয় সেনাবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকার আহবানকে উসকানিমূলক আখ্যা দিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী বলেছেন, স্বাধীন বাংলাদেশের সার্বভৈামত্ব নিয়ে নাক গলাবার অধিকার কোন রাষ্ট্রের নেই। এই যুদ্ধপ্রস্তুতি কার বিরুদ্ধে রাজনাথ সিংকে তার পরিষ্কার ব্যাখ্যা দিতে হবে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকাল তিনটায় রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নুরিয়া ইসলামিয়ায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী বলেন, রাজনাথ সিংয়ের বক্তব্য ভারত-বাংলাদেশের জনগণের পারস্পরিক সুসম্পর্ককে বিনষ্ট করার পায়তারা ছাড়া আর কিছুই নয়। বাংলাদেশের স্বাধীনতা ও নাগরিকদের জান-মাল রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর পাশাপাশি দেশের জনগণও সর্বদা প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, কারো হুমকি-ধমকিতে আমরা মাথা নত করব না। কথিত শান্তিপ্রিয় রাষ্ট্র ভারত এখনও সীমান্ত হত্যা বন্ধ করেনি। তারা বাংলাদেশের উপর সংখ্যালঘু নির্যাতনের মিথ্যা অভিযোগ তোলে, অপরদিকে সীমান্তে আমাদের সংখ্যালঘু কিশোরী বোন স্বর্ণা দাসকে গুলি করে হত্যা করেছে। ভারতের মুসলমানদের উপর প্রতিনিয়ত তারা অমানুসিক নির্যাতন চালিয়ে যাচ্ছে।  আমরা ভারত সরকারকে সাবধান করে দিয়ে বলতে চাই, দেশের জনগণ বাংলাদেশবিরোধী যেকোন অপতৎপরতার দাঁতভাঙ্গা জবাব দিবে ইনশাআল্লাহ।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় উপদেষ্ঠা ও হাফেজ্জী হুজুরের খলীফা মাওলানা আব্দুল হক, মাওলানা হাজী ফারুক আহমাদ, নায়েবে আমীর মাওলানা আজীমউদ্দীন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা সাইদুর রহমান, মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, হাজী জালালুদ্দীন বকুল, সহকারী মহাসচিব আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন, কেন্দ্রীয় উপদেষ্টা মুফতী আব্দুল আজীজ, আইন উপদেষ্টা এডভোকেট মুহাম্মাদ লিটন চৌধুরী, কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা ইলিয়াস মাদারীপুরী, মাওলানা মাহবুবুর রহমান, মোফাচ্ছির হোসাইন, মুফতী আব্দুল বারী, অধ্যক্ষ ডাক্তার নিয়ামত আলী ফকীর, মাওলানা তৌহীদুজ্জামান, হাফেজ মাওলানা আবু তাহের, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা রুহুল আমীন, বীর মুক্তিযোদ্ধা কারী মাসুদুল হক, মাওলানা সাইফুল ইসলাম জামালী, মাওলানা আতিকুল ইসলাম, মাওলানা আশরাফুজ্জামান পাহাড়পুরী, হাফেজ মাওলানা ওলীউল্লাহ, হাফেজ আবুল কাসেম রায়পুরী ও মুফতী আল আমীন প্রমুখ।

সভায় আগামীর বাংলাদেশ বিনির্মাণে ইসলামপন্থী ও বাংলাদেশের কল্যাণকামী শক্তিসমূহের ঐক্যপ্রচেষ্টায় খেলাফত আন্দোলন ইতিবাচক ভুমিকা রাখবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের প্রচ্ছন্ন যুদ্ধের হুমকির প্রতিবাদে আগামী সোমবার বিক্ষোভ মিছিল আয়োজন, দেশব্যাপী সাংগঠনিক তৎপরতা মজবুতকরণ, জুলাই ও আগস্টে ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে শহীদ ও আহতদের খোঁজখবর নেয়া এবং সহায়তা প্রদানসহ বিভিন্ন জাতীয় ইস্যূতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।