| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ড. ইউনূসের সঙ্গে মতিবিনিময়; কওমি শিক্ষাসনদের যথাযথ মূল্যায়ন দাবি


ড. ইউনূসের সঙ্গে মতিবিনিময়; কওমি শিক্ষাসনদের যথাযথ মূল্যায়ন দাবি


রহমত নিউজ     08 September, 2024     08:00 PM    


অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের সাথে মতবিনিময় করেছে কওমি শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। এসময় স্বীকৃত কওমি শিক্ষাসনদের যথাযথ মূল্যায়ন দবি করেন তারা।

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় তেজগাঁওয়ে সরকারি কার্যালয়ে অনুষ্ঠিত প্রধান উপদেষ্টার সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্রদের মতবিনিময়ে উপস্থিত কওমি মাদরাসা শিক্ষার্থীদের প্রতিনিধিরা এ দাবি জানান। 

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, আইন উপদেষ্টা আসিফ নজরুল, বন-পরিবেশ ও জলবায়ুবিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান, মৎস্য ও প্রাণিসম্পদ ফরিদা আখতার, তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম এবং  যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া।

জানা গেছে, প্রধান উপদেষ্টার সঙ্গে মতবিনিময়ে ঢাবি, জবি, জাবি, ইস্ট ওয়েস্ট, নর্থ সাউথ, এআইইউবি, প্রাইভেট-জাতীয় প্রায় সকল ভার্সিটির প্রতিনিধি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এতে কওমি মাদরাসা শিক্ষার্থী প্রতিনিধি দলে ছিলেন, যিমামুল হক, বেলাল আহমাদ চৌধুরী, রফিকুল ইসলাম আইনী, সানাউল্লাহ খান এবং জামিল সিদ্দিকী।

কওমি শিক্ষার্থীদের প্রতিনিধি দলের সদস্য যিমামুল হক গণমাধ্যমকে জানান, মূল ব্যানার ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের। আমরা কওমি মাদরাসা থেকে প্রতিনিধি হিসাবে ৫ জন গিয়েছিলাম।

কওমি মাদরাসার শিক্ষার্থীরা সেখানে তিনটি দাবি উত্থাপন করেছেন: 

১। জুলাই গণঅভ্যুত্থানে এবং ২০১৩ সাল ও ২০২১ সালে হেফাজতে ইসলামের যত নেতা-কর্মী শহীদ হয়েছে, তাদের হত্যাকারীদের বিচার নিশ্চিত করা।

২। কওমি সনদের স্বীকৃতির বাস্তবায়ন করা।

৩। আন্দোলনে আহত ছাত্রদের কর্মসংস্থানের ব্যবস্থা করা।