| |
               

মূল পাতা জাতীয় দেশে যাতে আর ফ্যাসিবাদ ফিরে না আসে তাই সংস্কার কাজ চলছে: শিল্প উপদেষ্টা


দেশে যাতে আর ফ্যাসিবাদ ফিরে না আসে তাই সংস্কার কাজ চলছে: শিল্প উপদেষ্টা


রহমত নিউজ     23 August, 2024     06:35 PM    


দেশে যাতে আর ফ্যাসিবাদ ফিরে না আসে সে কারণে সংস্কার কাজ চলছে। দ্রুত সময়ে সংস্কার করে একটি নির্বাচিত সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করা হবে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের শিল্প, গণপূর্ত ও গৃহায়ণ উপদেষ্টা আদিলুর রহমান খান। 

তিনি বলেন, ছাত্র- জনতার আন্দোলনের মধ্য দিয়ে গণঅভ্যুত্থান ঘটিয়ে বাংলাদেশে ফ্যাসিবাদের অবসান ঘটিয়েছে। গণহত্যার বিরুদ্ধে রুক্ষে দাঁড়িয়েছে ছাত্র-জনতা। 

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক সফিউদ্দিন আহমেদ মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এ সময় উপদেষ্টা আরও বলেন, স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত দেশে যেনো একটি গণতান্ত্রিক অবকাঠামো গড়ে উঠে। অন্যায় অবিচারের অবসান হয় এবং মানবাধিকার লঙ্ঘনের অবসান হয়। 

উপদেষ্টা বলেন, দেশের বিচার ব্যবস্থা ধংস হয়ে গেছে। আইনশৃঙ্খলা ব্যবস্থা ধংস হয়ে গেছে। সারা দেশে কোনো প্রতিষ্ঠান অক্ষত অবস্থায় নেই। 

এ সময় মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাসির উদ্দিন জুয়েলের সভাপতিত্বে বক্তব্য রাখেন মানবাধিকার সংগঠন অধিকারের পরিচালক নাসির উদ্দিন এলান ও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।