| |
               

মূল পাতা জাতীয় বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে ইন্ডিয়ান হাইকমিশন অভিমুখে বিক্ষোভ


বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে ইন্ডিয়ান হাইকমিশন অভিমুখে বিক্ষোভ


রহমত নিউজ     22 August, 2024     04:13 PM    


ভারতের সঙ্গে পানিচুক্তির ন্যায্য হিস্যার দাবি এবং ডম্বুর বাঁধ খুলে দিয়ে বাংলাদেশে আকস্মিক বন্যা সৃষ্টির প্রতিবাদে বিক্ষোভ করেছে গণঅধিকার পরিষদ। এ ছাড়া দলটি মার্চ টু ইন্ডিয়ান হাইকমিশন কর্মসূচিও শুরু করেছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাজধানীর শাহজাদপুরে কনফিডেন্স সেন্টারের সামনে থেকে এই কর্মসূচি শুরু হয়।

এ সময় আন্দোলনকারীদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়। এতে লেখা রয়েছে কান্না করতে ভয় লাগে যদি আর কোনো এক ফোঁটা পানি বাড়ে, রক্ত দিয়া বানাইছি ঘর দিল্লি দেখায় পানির ডর, দিল্লির দাদাগিরি মানি না, আমার প্রাণের শহর ভালো নেই।

বিক্ষোভে দলটির নেতারা বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় ভারত সীমান্তবর্তী নদীগুলো বাঁধ খুলে দিয়েছে। এতে বাংলাদেশের ২০টি জেলায় ভয়াবহ বন্যা সৃষ্টি হয়েছে। এতে প্রায় ১ কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের এ ষড়যন্ত্র বন্ধ করতে হবে।

বক্তারা বলেন, আমরা এখন ভারতীয় হাইকমিশন যাব। সেখানে জানতে চাইব, ভারতের প্রধানমন্ত্রী কেন আগাম না জানিয়ে বাঁধ খুলে দিয়েছে। আমরাও দেখব ভারত কীভাবে আমাদের সহযোগিতা ছাড়া সেভেন সিস্টারে শান্তি বজায় রাখে।

তারা আরও বলেন, ভারত খুনি হাসিনাকে আশ্রয় দিয়ে অন্যায় করেছে। তাকে ফিরিয়ে না দিলে বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক সম্ভব না। ভারত যদি বাংলাদেশের ছাত্রজনতার বিরুদ্ধে আর কোনো সিদ্ধান্ত নেয় তাহলে এর পরিণতি ভয়াবহ হবে।

তারা বলেন, ভারত যে বাঁধগুলো খুলে দিয়েছে, সেগুলো আগামী ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করতে হবে।