| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের অপসারণ দাবি


দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের অপসারণ দাবি


রহমত নিউজ     18 August, 2024     05:45 PM    


গাইবান্ধার ফুলছড়ি উপজেলার সৈয়দপুর দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রকিব উদ্দিনের সীমাহীন অনিয়ম, দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার অভিযোগে তার অপসারণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন পালন করছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সচেতন নাগরিক সমাজ।

আজ (১৮ আগস্ট) রবিবার সকাল সাড়ে ১১টার দিকে নাগরিক সমাজের ব্যানারে উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের সৈয়দপুর দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার সীমাহিন স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতি ঢাকতে এলাকার প্রভাবশালীদের ছত্রছায়ায় ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করে চলেছেন। তারা আরও বলেন, বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন, ছোট বড় ১৮টি গাছ ও স্কুলের সীমানা প্রাচীরের ইট নিলামে বিক্রি না করে সুকৌশলে তা বিক্রি করে টাকা আত্মসাৎ করেন। এছাড়া আ.লীগের রাজনীতির প্রভাব খাটিয়ে ব্রহ্মপুত্র নদ থেকে বিদ্যালয় মাঠ ভড়াটের কথা বলে লাখ লাখ টাকার বালু তুলে বিক্রি করারও অভিযোগ রয়েছে প্রধান শিক্ষক রকিব উদ্দিনের বিরুদ্ধে।

এ সময় বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা আইনুল হক, প্রতিষ্ঠানটির সাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, বীর মুক্তিযুদ্ধো নিজাম উদ্দিন, ইউপি চেয়ারম্যান সোহেল রানা শালু, আবুল কালাম সরকার, সাবেক প্রধান শিক্ষক সামসুজ্জোহা লুডু, ইউপি সদস্য শাখাওয়াত হোসেন, ফুলমিয়া, ছাত্রনেতা আসিফ জামান, শিক্ষার্থী রোকন মিয়া ও তৌহিদ মিয়াসহ অনেকে।