| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন শোক দিবসের নামে শিক্ষার্থীদের কাছে চাঁদা দাবি; ছাত্রলীগ নেত্রীকে কান ধরে ওঠবস


শোক দিবসের নামে শিক্ষার্থীদের কাছে চাঁদা দাবি; ছাত্রলীগ নেত্রীকে কান ধরে ওঠবস


রহমত নিউজ     15 August, 2024     04:39 PM    


১৫ আগস্ট শোক দিবসের কথা বলে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ হোস্টেল শিক্ষার্থীদের কাছে চাঁদা দাবি করায় কলেজ শাখা ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক জেরিন বিশ্বাসকে আটকে কান ধরে ওঠসব করানোর পরে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

তার বিরুদ্ধে সদর থানায় একটি চাঁদাবাজি মামলাও হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল বুধবার দুপুরের দিকে সরকারি দেবেন্দ্র কলেজের ছাত্রী হোস্টেলের সামনে এই ঘটনা ঘটে। অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী ওই কলেজের অনার্স ৩য় বর্ষের শিক্ষার্থী। ছাত্রলীগের এই নেত্রীর কানধরে ওঠসব করানোর ভিডিও সোস্যাল মিডিয়ায় (ফেসবুক) মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

জানা গেছে, গতকাল বুধবার (১৪ আগস্ট) দুপুরের দিকে ছাত্রলীগের এই নেত্রী ছাত্রী হোস্টেলে গিয়ে কয়েকজন শিক্ষার্থীর কাছে ১৫ আগস্ট শোক দিবসের কথা বলে ১০০ টাকা ও ওয়াইফাই বিল দাবি করে। পরে হোস্টেলে থাকা ছাত্রীরা তাকে চাঁদা দেবে না বলে জানায়। এরপর হোস্টেলের ছাত্রীরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্রদের বিষয়টি জানায়। তারা কলেজ শাখা ছাত্রলীগের নেত্রী জেরিনকে কানধরে ওঠ বস করানোর পরে পুলিশের কাছে সোপর্দ করে।

কলেজ ছাত্রী আসমানী নূর বলেন, ছাত্রলীগ নেত্রী জেরিন আওয়ামী লীগের ক্ষমতার সময় ওয়াইফাই বিল, সংগঠন খরচ, ব্যানার বানানো, লিফলেট বিলি, মিছিলের খরচসহ নানা খাতে সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করতো। চাঁদা দিতে রাজি না হলে শিক্ষার্থীদের নির্যাতনসহ ছাত্রলীগ নেতাদের দিয়ে নানাভাবে হয়রানি করা হত।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের জেলার অন্যতম সমন্বয়ক ফরিদ হোসেন বলেন, আমরা বিষয়টি জানার পরে কলেজ হোস্টেলের সামনে যাই এবং চাঁদা দাবি করার বিষয়টি জানতে পারি। পরে ওই ছাত্রলীগ নেত্রীকে আটক করা হয় এবং তার অপকর্মের জন্য তাকে কানধরে ওঠসব করানো হয়। এ সময় তার মোবাইল ফোনে মানিকগঞ্জের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের নামের তালিকা পাওয়া যায়। এই তালিকাটি তিনি জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশী সুমনকে পাঠিয়েছে বলে আমরা জানতে পারি।

জিজ্ঞাসাবাদে শিক্ষার্থীদের কাছে নিজের অপরাধ স্বীকার করেন ছাত্রলীগ নেত্রী জেরিন। এরপর তাকে ১০ বার কান ধরে ওঠবস করিয়ে শাস্তি দিয়ে পুলিশে সোর্পদ করা হয়। তাকে শাস্তি দেওয়ার এই ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসকুকে ভাইরাল হয়েছে।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ হাবিল হোসেন বলেন, দেবেন্দ্র কলেজ শাখা ছাত্রলীগের নেত্রী জেরিন বিশ্বাসের বিরুদ্ধে থানায় চাঁদাবাজি মামলা হয়েছে। আজকে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মানিকগঞ্জ কোর্ট ইন্সপেক্টর মুহাম্মাদ কাইয়ুম খান বলেন, চাঁদাবাজি মামলায় জেরিন নামের এক আসামি পাওয়া গেছে। তার পক্ষে কোনো আইনজীবী না থাকায় শুনানি হয়নি। দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়।