| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন পুলিশ শূন্য কামরাঙ্গীরচর থানা পাহারা দিচ্ছেন নূরিয়া মাদরাসার শিক্ষার্থীরা


পুলিশ শূন্য কামরাঙ্গীরচর থানা পাহারা দিচ্ছেন নূরিয়া মাদরাসার শিক্ষার্থীরা


এবি সিদ্দীক     06 August, 2024     09:01 PM    


স্বৈরশাসক শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর দফায় দফায় দুর্বৃত্তদের আক্রমণের শিকার হয়েছে রাজধানীর কামরাঙ্গীরচর থানা। সোমবার (৫ আগস্ট) সন্ধার পর থেকে আজ সকাল পর্যন্ত দফায় দফায় থানায় হামলা চালিয়ে অগ্নিসংযোগ করা হয়। এরপর পুলিশ শূন্য হয়ে পড়া এই থানার পাহারায় রয়েছেন যুগশ্রেষ্ঠ বুজুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. এর প্রতিষ্ঠিত জামিয়া নূরিয়া ইসলামিয়ার শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৬ আগস্ট) সারাদিন এমন চিত্র দেখা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার সন্ধার পর থেকে কামরাঙ্গীরচর থানায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। আগুনে থানার বিভিন্ন জিনিসপত্র পুড়ে গেছে। এসময় থানার হেফাজতে থাকা গাড়ি পুড়িয়ে দেওয়া হয়। 

সরেজমিনে মঙ্গলবার দুপুরে গিয়ে দেখা যায়, আক্রমণের শিকার হওয়া থানার প্রধান গেট বন্ধ রয়েছে। সেখান দিয়ে উৎসুক জনতা দাড়ীয়ে থাকতে দেখা গেছে। কেউ আপসোস করছেন আবার কেউ সন্তুষ্টি প্রকাশ করছেন। ভেতরে কোনো পুলিশ সদস্যকে দেখা যায়নি। নূরিয়া মাদরাসার শিক্ষার্থীরা থানা পাহারা দিচ্ছেন। কাউকে ভেতরে যেতে দিচ্ছেন না। এসময় জামিয়া নূরিয়ার শিক্ষক মুফতী আবুল হাসান কাসেমীকে পাহারায় তদারকি করতে দেখা যায়।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানান, বিভিন্ন সময় অনেক নিরপরাদ মানুষকে এই থানায় এনে নির্যাতন করেছে পুলিশ সদস্যরা। হয়তো সেই আক্রোশ থেকে থানায় হামলা করা হয়েছে।

পাহারারত এক শিক্ষার্থী জানান, থানায় কোনো পুলিশ সদস্য নেই। দেশের সম্পদ রক্ষার্থে আমরা শিক্ষার্থীরা থানা পাহারা দিচ্ছি। কেউ যেন কোনো কিছু নিয়ে যেতে না পারে সেজন্য আমরা পাহারায় রয়েছি।