| |
               

মূল পাতা জাতীয় সংঘাত এড়াতে বন্ধ করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম : তথ্য প্রতিমন্ত্রী


সংঘাত এড়াতে বন্ধ করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম : তথ্য প্রতিমন্ত্রী


রহমত নিউজ     05 August, 2024     10:02 AM    


দেশে বিরাজমান পরিস্থিতিতে উত্তেজনা ও সংঘাত এড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

তিনি বলেন, বৃহত্তর স্বার্থে ফেসবুক বন্ধ করা হচ্ছে। কাউকে দমানো বা থামানোর জন্য নয়। মানুষের আবেগ নিয়ে খেলছে সহিংসতাকারীরা।

রোববার (৪ আগষ্ট) গণভবনে নিরাপত্তা কমিটির বৈঠক শেষে জাতীয় সংসদ ভবনের টানেলে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পরিস্থিতি শান্তিপূর্ণভাবে মোকাবিলা করতে চায় আওয়ামী লীগ। তবে বিশৃঙ্খলা করলে রাজনৈতিকভাবে শক্ত হাতে দমন করা হবে। প্রতিমন্ত্রী বলেন, সন্ত্রাস দমনে আইনের প্রয়োগ করা হবে। এই সংকট রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। জনগণের মধ্যে আন্দোলনের সাড়া না পেয়ে সহিংসতা-সন্ত্রাস করে দেশের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বিএনপি।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, সরকারি আইনশৃঙ্খলা বাহিনী শান্তির পক্ষে থাকলেও রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয়, নারায়ণগঞ্জ ডিসি, এসপি অফিস, আাদালত, আওয়ামী লীগের স্থানীয় কিছু অফিসে ভাঙচুরসহ অগ্নিসন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। কোটা সংস্কারসহ সব দাবি মেনে নেয়ার পরেও একদফা দাবির মতো রাজনৈতিক দাবি বাস্তবায়নে সন্ত্রাসী কার্যক্রম চালানো হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা ডাক দিলে সবাই রাজপথে নেমে আসবে। ২৮শে অক্টোবর যাদের মোকাবিলা করেছি তারা আবারো সামনে চলে আসছে। রাজনৈতিকভাবেই এই পরিস্থিতিকে মোকাবিলা করা হবে।