| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বিরোধী মতের লোকদের গ্রেপ্তার ও নির্যাতন বন্ধ করুন: বাংলাদেশ খেলাফত মজলিস


বিরোধী মতের লোকদের গ্রেপ্তার ও নির্যাতন বন্ধ করুন: বাংলাদেশ খেলাফত মজলিস


রহমত নিউজ     29 July, 2024     06:19 AM    


দেশের চলমান পরিস্থিতিতে বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারণ লোকদের গ্রেপ্তার ও অমানবিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হক।

রবিবার (২৮ জুলাই) গণ্যমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, দেশের মানুষ প্রতিহিংসার রাজনীতি দেখতে চায় না। এভাবে বিরোধী মতের লোকদের গ্রেপ্তার করে অমানবিক নির্যাতন কোনোভাবে কাম্য নয়। রিমান্ডের নির্যাতনে কোনো কোনো বিরোধী রাজনৈতিক নেতার অবস্থা এমন দাঁড়িয়েছে যে, পুলিশের কাঁধে ভর করে কোর্টে উঠতে হয়েছে। স্বাভাবিকভাবে হাটতে পারছেন না। এতেই অনুমান হয় কি অমানবিক নির্যাতন করা হয়েছে।এটা কোনো সভ্য ও স্বাধীন দেশের জন্য শোভনীয় নয়। সুতরাং রাজনৈতিক নেতা কর্মীদের হয়রানি ও গণগ্রেপ্তার বন্ধ করুন। দেশের জনগণের কল্যাণে কাজ করুন। প্রতিহিংসার রাজনীতির চর্চা বন্ধ করুন।

নেতৃদ্বয় আরও বলেন, এভাবে একটি দেশ চলতে পারে না। মানুষ তাদের অধিকার চাইতেই পারে কিন্তু রাষ্ট্র যদি তাদের অধিকার না দিয়ে উল্টো প্রতিহত করে এবং যৌক্তিক দাবীকে উপেক্ষা করে ঘোলাটে ও রক্তাক্ত পরিবেশ তৈরি করে  সেটা রাষ্ট্রের জন্য ক্ষতিকর হয়ে দাঁড়ায়। শিক্ষার্থীদের দাবী শুরুতে মেনে নিলে এতগুলো প্রাণ হারাতে হতো না এবং দেশের সম্পদও নষ্ট হতো না। সুতরাং এর দায় সরকার কোনোভাবেই এড়াতে পারেনা। দোষারোপের রাজনীতি বাদ দিয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করুন।  নেতৃদ্বয় গ্রেপ্তারকৃত সাধারণ মানুষ ও রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি এবং  কারফিউ প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।