| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্র আন্দোলনের বিক্ষোভ


শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্র আন্দোলনের বিক্ষোভ


রহমত নিউজ     16 July, 2024     01:52 PM    


সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটাপদ্ধতি সংস্কার করার এক দফা দাবিতে ক্যাম্পাসে শান্তিপূর্ণ আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ।

সোমবার (১৫ জুলাই) রাত ৯টায় রাজধানীর পল্টন মোড়ে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ এর সঞ্চালনায় বিক্ষোভ পূর্ব সমাবেশে কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নূরুল বশর আজিজী বলেন, দীর্ঘদিন ধরে দেশের সচেতন শিক্ষার্থীরা কোটা পদ্ধতি বাতিল করে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলন করে আসছে। কিন্তু শিক্ষার্থীদের যৌক্তিক এই দাবি সমাধান না করে আন্দোলনরত শিক্ষার্থীদের তাচ্ছিল্য করে প্রধানমন্ত্রীর বেফাঁস মন্তব্য, মুক্তিযুদ্ধ বিরোধী ট্যাগ দেয়া এবং দাবি আদায়ের অংশ হিসেবে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগের এই হামলা একাত্তরের বর্বরতাকেও হার মানিয়েছে।

তিনি বলেন, দেশের উল্লেখযোগ্য ক্যাম্পাসসমূহে সাধারণ শিক্ষার্থীদের উপর বহিরাগতদের নিয়ে ছাত্রলীগের এই নগ্ন সন্ত্রাসী হামলা প্রমাণ করে ছাত্রলীগ শিক্ষার্থীদের পক্ষের শক্তি নয়। শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের কাছে পর্যদুস্ত ছাত্রলীগ নিরপরাধ শান্তিপূর্ণ আন্দোলনকে দমিয়ে দিতে সন্ত্রাসী কর্মকাণ্ডকে হাতিয়ার হিসেবে গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে হামলা চালিয়ে রক্তাক্ত করে যৌক্তিক আন্দোলনকে দমানো যাবে না। সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের কোনও ক্ষতি হলে বর্তমান সরকার প্রধানকেই এর দায়ভার নিতে হবে।

কেন্দ্রীয় সভাপতি এ সময় শিক্ষার্থীদের শান্তিপূর্ণ ও যৌক্তিক আন্দোলন সফল করতে শিক্ষার্থীদের পাশে সর্বস্তরের জনসাধারণ কে বলিষ্ঠ ভূমিকা পালন করতে বিশেষভাবে আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলে এসময়ে আরও উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর সাবেক সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় সম্পাদক আল আমিন, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক খায়রুল আহসান মারজান, জাতীয় বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক ইবরাহীম খলীল, কওমি মাদরাসা সম্পাদক ওবায়দুল্লাহ মাহমুদ, স্কুল ও কলেজ সম্পাদক আশিকুল ইসলাম।