| |
               

মূল পাতা জাতীয় যে দলেরই হোক মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী


ফাইল ছবি

যে দলেরই হোক মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী


রহমত নিউজ     16 July, 2024     01:27 PM    


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তিযোদ্ধাদের সব সময়ই সর্বোচ্চ সম্মান প্রদর্শন করতে হবে। যে, যেই দলই করুক না কেনো; মুক্তিযুদ্ধের এই বীর সেনানিদের সম্মান করতে হবে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ফেলোশিপ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের রিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, লাখো শহীদের রক্তে অর্জিত স্বাধীনতা কখনোই বৃথা যেতে পারে না। শিক্ষার জন্য যা কিছু প্রয়োজন, সরকার তাই করবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, গবেষণার জন্য আওয়ামী লীগ ক্ষমতায় এসে ফেলোশীপ প্রদান শুরু করে। তবে বিএনপির আমলে সেটি বন্ধ হয়ে যায়। তাই, গবেষণা অর্ধেক রেখে, অনেকেই ফিরে আসতে বাধ্য হয়েছেন। তরুণ প্রজন্মের উচ্চতর শিক্ষা ও গবেষণার জন্য ৫ হাজার কোটি টাকার ফান্ড গঠন করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, ২০২১ থেকে ২০৪১ সাল নির্দিষ্ট করেছি। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ব। আমাদের জনশক্তি স্মার্ট জনশক্তি হবে। আমাদেরকে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। আমাদের এখানে ক্ষুদ্র নৃ গোষ্ঠী, প্রতিবন্ধী আছে তারা যেন সবদিক থেকে সুযোগ সুবিধা পায়। তারাও যেন এগিয়ে যায়। শিক্ষায় তারাও যেন পিছিয়ে না পড়ে। সেদিকে বিশেষ নজর দেয়া হচ্ছে বলেও জানান তিনি।