| |
               

মূল পাতা জাতীয় চট্টগ্রামের আকাশে ঝড়ের কবলে বিমান


চট্টগ্রামের আকাশে ঝড়ের কবলে বিমান


রহমত নিউজ     19 June, 2024     01:36 PM    


চট্টগ্রামের আকাশে ঝড়ের কবলে পড়েছে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট। এ অবস্থায় বন্দরনগরীর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ না করে ফিরতে বাধ্য হয় বিমানটি।

ফ্লাইটের যাত্রী ব্র্যাকের হেড অব মাইগ্রেশন প্রোগ্রাম শরিফুল হাসান তার ভেরিফাইড ফেসবুক আইডিতে পোস্ট করে এ তথ্য জানিয়েছেন।

ফেসবুকের ওই পোস্ট থেকে জানা যায়, মঙ্গলবার (১৮ জুন) রাত ৮ টা ৪৫ মিনিটের দিকে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-১২১। চট্টগ্রাম পৌঁছাতে পারলেও আকাশে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে ফ্লাইটটি। ফলে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পেরে ঢাকায় ফেরত আসে বিমানটি।

পরিস্থিতির বর্ণনা দিয়ে শরিফুল হাসান তার ভেরিফাইড ফেসবুক আইডিতে লিখেন, ঝড়ো পরিস্থিতি বুঝেই হয়তো ৮টার ফ্লাইট পৌনে নয়টায় ছেড়েছিল। কিন্তু আবহাওয়া এতোই প্রতিকূল ছিল যে কোনোভাবেই চট্রগ্রামে নামতে পারছিলো না। এক ঘণ্টা আকাশে ঘুরে রাত পৌনে দশটায় ফের ঢাকা এসে ফ্লাইট নামলো। যতোটা বুঝলাম পরিস্থিতি স্বাভাবিক হলে সম্ভবত ফের নতুন করে প্রস্তুতি নিয়ে আবার যাবে। এটি বিমানের বোয়িং উড়োজাহাজ ৭৩৮ ছিলো। বেশ বড়ো। সম্ভবত চট্রগ্রাম হয়ে ওমান যাওয়ার কথা।

অতীতেও ঝড়ের কবলে পড়ার অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি লিখেছেন, কয়েক বছর আগে একবার সৈয়দপুরে ঝড়ের কবলে পড়ে একবার ঢাকায় ফিরতে হয়েছিল। তবে আকাশে আজকের মতো এমন ভয়াবহ ঝড়ে আগে পড়িনি। ভয়ানক অনুভূতি। সঙ্গে দুটো ছোট বাচ্চা। ওদের চট্টগ্রামে রাখতেই যাচ্ছিলাম।