| |
               

মূল পাতা জাতীয় উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে


ফাইল ছবি

উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপের ভোটগ্রহণ চলছে


রহমত নিউজ     29 May, 2024     08:25 AM    


তৃতীয় ধাপে দেশের ৮৭টি উপজেলায় ভোটগ্রহন চলছে। সকাল আটটায় এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেলে চারটা পর্যন্ত। কেন্দ্রে কেন্দ্রে জোরদার আছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন রয়েছে র‍্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

এর আগে, গতকাল কড়া নিরাপত্তায় কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয় নির্বাচনী সরঞ্জাম। ১১২টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবসহ নানা জটিলতায় কিছু উপজেলার ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন।

স্থগিত হওয়া উপজেলাগুলো হলো, বাগেরহাটের শরণখোলা, মোরেলগঞ্জ, মোংলা, খুলনা জেলার কয়রা, ডুমুরিয়া, পাইকগাছা, বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, পটুয়াখালী সদর, দুমকী, মির্জাগঞ্জ, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন, লালমোহন, ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া, বরগুনার বামনা ও পাথরঘাটা এবং রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা, নেত্রকোণা জেলার খালিয়াজুরী এবং চাঁদপুর জেলার কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা।

উপজেলা পরিষদ নির্বাচনে এই ধাপে ১ হাজার ১৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩৯৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৫৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৯৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।