| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল আধিপত্যবাদ রুখতে সবাইকে মাঠে নামতে হবে: জমিয়ত


আধিপত্যবাদ রুখতে সবাইকে মাঠে নামতে হবে: জমিয়ত


রহমত নিউজ     29 May, 2024     08:25 PM    


জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত "জাতীয় সংকট: আমাদের করণীয়" শীর্ষক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে। আজ (২৯ মে) রাজধানীর সেগুনবাগিচাস্থ রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ কোন দিকে যাচ্ছে? এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। দেশের অর্থনীতি, রাজনীতি, খাদ্যনিরাপত্তা,  জননিরাপত্তা, মত প্রকাশের স্বাধীনতা ও শিক্ষা ব্যবস্থা সব কিছুই হুমকির মুখে। ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা দেশের বাইরে পাচার করে রাষ্ট্রের অপুরণীয় ক্ষতি সাধন করা হয়েছে। বহু ত্যাগ ও কষ্টের বিনিময়ে অর্জিত স্বাধীনতা যেন আজ পরাধীনতায় পরিণত। খাদ্য, পানি, শিক্ষা-সংস্কৃতিতে বাংলাদেশের উপর চলছে বহুমাত্রিক আগ্রাসন। ভোটাধিকার বিপন্ন হওয়ায় মানুষ সৎ ও যোগ্য নেতৃত্ব বেছে নিতে পারছে না। এহেন পরিস্থিতিতে অধিকার আদায় এবং আধিপত্যবাদ রুখতে সবাইকে সোচ্চার হতে হবে। 

দলের সিনিয়র সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুকের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, এনডিএম-এর চেয়ারম্যান ববি হাজ্জাজ, খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, এবি পার্টির সদস্য সচিব মুজীবুর রহমান মঞ্জু, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মূসা বিন ইজহার, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ, জমিয়তের যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জল হক আজীজ, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা লোকমান মাজহারী, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসীরুদ্দীন খান, যুব বিষয়ক সম্পাদক মুফতী বশীরুল হাসান খাদিমানী, মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী ও মুফতী আনীসুর রহমান। উপস্থিত ছিলেন যুব জমিয়ত বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক চৌধুরী নাসীর, ছাত্র জমিয়ত বাংলাদেশের সাবেক সভাপতি মাওলানা এখলাসুর রহমান রিয়াদ, বর্তমান সভাপতি মাওলানা রিদওয়ান মাজহারী ও সাধারণ সম্পাদক হাফেজ কাউসার আহমদ প্রমূখ।

সভাপতির বক্তব্যে মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেন, দেশ এই ভাবে চলতে থাকলে আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব কিছুই থাকবে না, আগামী প্রজন্ম বেড়ে উঠবে বিধর্মীয় বোধ-বিশ্বাসের উপর,তাই সরকারকে গণদাবী মানতে বাধ্য করার জন্য গণআন্দোলন গড়ে তুলতে হবে।

জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, দেশে অনেক আন্দোলন ও অভ্যুত্থান হয়েছে যার কোন সুফল পাওয়া যায়নি,তাই ইসলামের ভিত্তিতেই গণজোয়ার সৃষ্টির মাধ্যমে দেশ-জাতির মুক্তি ও সফলতা নিশ্চিত করতে হবে।

জমিয়ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, বাংলাদেশ আজ বহুমুখী সংকটে নিপতিত। দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতিতে জনজীবন বিপন্ন। সীমাহীন দুর্নীতিতে ছেয়ে গেছে পুরা দেশ। গণমানুষের নাগরিক ও সাংবিধানিক অধিকার আজ চরমভাবে  ভূলন্ঠিত, এমতাবস্থায় পরিত্রাণ চাইলে জীবনের মায়া ত্যাগ করে সবাইকে আন্দোলনের ময়দানে নামতে হবে।