| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান


উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান


রহমত নিউজ     28 May, 2024     08:34 PM    


উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্তদের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন দলের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

আজ (২৮ মে) মঙ্গলবার এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, গতকাল দেশের উপকূলীয় এলাকার বিভিন্ন জেলায় প্রবল ঘূর্ণিঝড় রেমালের আঘাতে এ পর্যন্ত প্রাপ্ত তথ্য মতে, বহু মানুষের মৃত্যু, অর্ধ কোটির কাছাকাছি মানুষ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত, এক লাখ ৫০ হাজারের অধিক ঘরবাড়ি বিধ্বস্ত, গবাদি পশুসহ অসংখ্য গাছপালার ক্ষয়ক্ষতি এবং দুর্গত এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে মানুষ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

চরমোনাই পীর বলেন, প্রবলবেগে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের ছোবলে হতাহতের ঘটনায় গভীর শোক, দুঃখ ও সহমর্মিতা জ্ঞাপন করছি। এছাড়া ঘূর্ণিঝড়ে দেশের উপকূলীয় এলাকায় অসংখ্য ঘরবাড়ি বিধ্বস্ত, বিপুল সংখ্যক মানুষ আহত, নিখোঁজ এবং গবাদি পশু, ফসলি জমি ও গাছপালা বিধ্বস্ত হওয়ায় আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

তিনি আরো বলেন, আমি মহান রাব্বুল আলামিনের কাছে দোয়া করছি, তিনি যেন ঘূর্ণিঝড় কবলিত সহায়-সম্বলহীন ক্ষতিগ্রস্ত মানুষদেরকে কষ্ট সহ্য করার ক্ষমতা দান করেন। উপকূলীয় অঞ্চলে মানুষের সুচিকিৎসা এবং ঘূর্ণিঝড়ে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত লাখ লাখ মানুষকে জরুরি ভিত্তিতে ত্রাণ সামগ্রী বিতরণ, বিধ্বস্ত ঘরবাড়ি নির্মাণসহ দুর্গত মানুষদের সহায়তা দিতে দেশের বিত্তবানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। সেইসাথে উপকূলীয় মানুষের জন্য টেকসই বেড়িবাঁধ নির্মাণ এবং স্থায়ীভাবে পুনর্বাসনের ব্যবস্থার দাবি জানান।

চরমোনাই পীর ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং এর সকল সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে এলাকার ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।