| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন গওহরডাঙ্গা শিক্ষাবোর্ডের মহাসচিব ইন্তেকাল করেছেন


গওহরডাঙ্গা শিক্ষাবোর্ডের মহাসচিব ইন্তেকাল করেছেন


রহমত নিউজ     28 May, 2024     09:49 PM    


বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশের মহাসচিব মাওলানা শামছুল হক ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আজ (২৮ মে)  দুপুর ২ টা ৩০ মিনিটে তিনি নিজ বাড়িতে ইন্তকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, চার ছেলে ৪ মেয়ে সহ অসংখ্য ছাত্র, ভক্ত, গুনগ্রাহী রেখে গেছেন। গওহরডাঙ্গা শিক্ষাবোর্ডের  যুগ্ম মহাসচিব মুফতী মোহাম্মদ তাসনীম বিষয়টি নিশ্চিত করেন ।

মাওলানা শামছুল হকের  জানাযা আগামীকাল (১৯ মে) সকাল ৮.৩০ টায় ঐতিহ্যবাহী গ‌ওহরডাঙ্গা মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হবে বলেও জানান মুফতী তাসনীম।

জানা যায়, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশ শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের  দীর্ঘদিনের মহাসচিব ছিলেন মাওলানা শামছুল হক। কর্মজীবনের শুরু থেকেই তিনি কওমি মাদরাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের বিভিন্ন দায়িত্ব পালন করেন। ২০০৪ থেকে মৃত্যু পর্যন্ত মহাসচিবের দায়িত্ব পালন করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মাওলানা শামছুল হক গওহরডাঙ্গা মাদরাসায় পড়া লেখা শুরু করেন। এবং গওহরডাঙ্গা মাদরাসা থেকে তিনি ১৯৬৯ দাওরায় হাদিস শেষ করেন। তিনি লালবাগ মাদরাসায়ও বেশ কিছু দিন হযরত ছদর ছাহেব হুজুর রহ. এর সুহবতে কাটান ও আত্মশুদ্ধিসহ বিভিন্ন বিষয়ে ইলম অর্জন করেন।

শিক্ষা জীবন শেষ করে তিনি বাগেরহাট জেলার মোল্লাহাট থানার বড়গুনি মাদরাসার মুহতামিমের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি নিজ গ্রামে পুরুষ ও মহিলা মা প্রতিষ্ঠিত করে প্রতিষ্ঠাতা মুহতামিম ও শায়খুল হাদীস হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এছাড়াও তিনি ২০১৭ সালের ১৫ মে অনুষ্ঠিত আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের প্রথম পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন। এবং হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তিনি কওমি মাদরাসা শিক্ষকদের সংগঠন তানজিমুল মুদ্দাররিসিল কওমিয়া বাংলাদেশের সভাপতি, খাদেমুল ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সদস্য সহ বিভিন্ন সামাজিক ও অরাজনৈতিক সংগঠনের দায়িত্ব পালন করেন।