| |
               

মূল পাতা জাতীয় শাস্তি পাওয়ার মতো কোনো অপরাধ করিনি: সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ


শাস্তি পাওয়ার মতো কোনো অপরাধ করিনি: সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ


রহমত নিউজ     21 May, 2024     03:40 PM    


শাস্তি পাওয়ার মতো কোনো অপরাধ করেননি বলে জানিয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, শাস্তি পাওয়ার মতো কোনো অপরাধ আমি করিনি। মার্কিন যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞায় অবাক হয়েছি। অভিযোগ প্রমাণ করতে পারলে আমি যেকোনো পরিণতি মেনে নিতে প্রস্তুত।

মঙ্গলবার (২১ মে) দুপুরে  এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। এ সময় নিজের ভাইদের সম্পদশালী করতে ক্ষমতার অপব্যবহার করেননি বলেও দাবি করেন আজিজ আহমেদ।।

 নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলতে গিয়ে আল জাজিরায় প্রকাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’র প্রসঙ্গ তুলে আনেন আজিজ আহমেদ। সেটাকে একটি নাটক হিসেবেও আখ্যা দেন তিনি।

সাবেক সেনাপ্রধান আজিজ বলেন, ২০২১ সালে আল জাজিরার তৈরি করা ডকুমেন্টারিতে যে দুইটি অভিযোগ করা হয়েছিল, এই নিষেধাজ্ঞাতেও সেই দুই অভিযোগের কথা বলা হয়েছে। এই দুইটি জিনিস ওতপ্রোতভাবে জড়িত।

ভাইয়ের কথা বলতে গিয়ে আজিজ বলেন, আমি সেনাপ্রধান হওয়ার অনেক আগে থেকে সে বিদেশে বসবাস করে। সে যদি বিদেশে গিয়ে থাকে তাহলে বৈধ পাসপোর্ট নিয়েই গেছে। এখানে আমি আমার পদ-পদবী ব্যবহার করে দেশের আইন ফাঁকি দিতে সাহায্য করেছি, এমন অভিযোগ মেনে নিচ্ছি না। মেনে নিতে পারি না। এটা সঠিক না।

এরপর তিনি দ্বিতীয় অভিযোগের বিষয়ে নিজের বক্তব্য দেন। বলেন, আমি ৪ বছর বিজিবিতে ও ৩ বছর সেনাপ্রধান ছিলাম। এই সময়কালে যদি কেউ প্রমাণ করতে পারে যে আমি আমার ভাইকে কোনো কন্ট্রাক্ট পেতে সাহায্য করেছি, তবে এর জন্য যেকোনো পরিণতি মেনে নিতে প্রস্তুত আছি।