| |
               

মূল পাতা জাতীয় ইশাআতুল কুরআন ফাউন্ডেশনের কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আগামীকাল


ইশাআতুল কুরআন ফাউন্ডেশনের কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আগামীকাল


রহমত নিউজ     19 February, 2024     07:24 PM    


ইশাআতুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান আগামীকাল (২০ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

এদিন সকাল সাড়ে ৮ টা থেকে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে শুরু হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।  চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রতিযোগীরা।

এরপর বাদ আসর থেকে শুরু হবে চূড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে পুরস্কার হিসেবে প্রথম, দ্বিতীয় ও  তৃতীয় স্থান অধিকারীদের জন্য থাকছে স্বর্ণপদক ও নগদ অর্থ,  ৪র্থ ও ৫ম স্থান অধিকারীর জন্য রয়েছে রূপ্য পদক ও নগদ অর্থ এবং পরবর্তী ৬০ জনের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতী মাহবুবুর রহমান জিহাদীর পরিচালনায় প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে থাকবেন উস্তাযুল হুফফাজ শায়খ হাফেজ ক্বারী আব্দুল হক, মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শায়েখ নেছার আহমাদ আন নাছিরী, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের প্রধান মুহাদ্দিস ডক্টর ওয়ালিউর রহমান খান আল আজহারী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতী মিজানুর রহমান ও কুরআন একাডেমি ফর ইয়ং স্কলার্স নিউইয়র্ক, আমেরিকার উস্তায মুফতী আবু তাহের সিদ্দিকী। এছাড়া পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন জামিয়া কাসিমিয়া আশরাফুল উলুম সাভারের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা জুনায়েদ আল হাবিব।

কুরআনের এই আয়োজনকে সাফল্যমণ্ডিত করার জন্য দেশবাসির নিকট দোয়া কামনা ও সকল মাদরাসার সম্মানিত মুহতামীম-হিফজ বিভাগের শিক্ষকগণকে প্রতিযোগিতা বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করার জন্য বিশেষভাবে আহ্বান জানান ইশা'আতুল কোরআরন ফাউন্ডেশন বাংলাদেশের মহাসচিব হাফেজ মোহাম্মদ সাইফুল ইসলাম।