| |
               

মূল পাতা জাতীয় ২১ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল শুরু


২১ ঘণ্টা পর চাঁদপুর নৌরুটে লঞ্চ চলাচল শুরু


রহমত নিউজ     18 November, 2023     11:33 AM    


বৈরী আবহাওয়ার কারণে প্রায় ২১ ঘণ্টা বন্ধ থাকার পর চাঁদপুর থেকে সারাদেশের সঙ্গে লঞ্চ চলাচল চালুর ঘোষণা করা হয়েছে। শনিবার ( ১৮ নভেম্বর ) সকাল সাড়ে ৭টায় থেকে লঞ্চ চলাচল শুরু হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ এবং বন্দর ও পরিবহন বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক শাহাদাত হোসেন। তিনি  বলেন, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে প্রতিকূল আবহাওয়া অনুকূলে আসা এবং নদী বন্দরের জন্য কোনো সতর্কতা সংকেত না থাকায় নৌ-নিরাপত্তা ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের প্রধান কার্যালয়ের নির্দেশনাক্রমে প্রায় ২১ ঘণ্টা পর আজ সকাল সাড়ে ৭টায় চাঁদপুর-ঢাকা এবং চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌপথে পুনরায় নৌযান চলাচল স্বাভাবিকভাবে শুরু হয়েছে।

এর আগে শুক্রবার বেলা ১১টা থেকে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে চাঁদপুর থেকে সারাদেশের সঙ্গে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে গাছ উল্টে বিদ্যুৎ সরবরাহ সঞ্চালন লাইনের ওপরে পড়ে। যে কারণে একাধিক স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

এছাড়া শহরের বঙ্গবন্ধু সড়ক ও পুরান বাজার সেতু সংলগ্ন এলাকায় গাছ উল্টে সড়কে পড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। গত ২৪ ঘণ্টায় জেলায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২১৯ মিলিমিটার।

চাঁদপুর আবহাওয়া কর্মকর্তা মো. শামসুল আলম জানান, শুক্রবার ভোর ৬টা থেকে আজ ভোর ৬টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২১৯ মিলিমিটার। ভোর ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্তই রেকর্ড হয় ১৪১ মিলিমিটার বৃষ্টি। তবে শনিবার ভোরেই সূর্যের আলো দেখা গেছে। সকাল সাড়ে ৭টা থেকে চালু হয়েছে চাঁদপুর থেকে লঞ্চসহ সব ধরনের নৌযান।