| |
               

মূল পাতা আন্তর্জাতিক জুমার দিনে ফিলিস্তিনিদের জন্য শ্রীলঙ্কার মসজিদগুলোতে বিশেষ দোয়া


জুমার দিনে ফিলিস্তিনিদের জন্য শ্রীলঙ্কার মসজিদগুলোতে বিশেষ দোয়া


আন্তর্জাতিক ডেস্ক     18 November, 2023     11:43 AM    


ইসরায়েলের হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য পবিত্র জুমার নামাজের পর শ্রীলঙ্কার মসজিদগুলোতে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে গাজ্জায় ইসরায়েলের ক্রমাগত হামলায় ১১ হাজার ৪৭০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। যার মধ্যে দুই-তৃতীয়াংশ নারী ও শিশু। 

জাতিসংঘের মানবিকবিষয়ক কার্যালয় ধারণা করছে, গাজ্জায় ইসরায়েলের হামলায় দুই হাজার ৭০০ জন মানুষ নিখোঁজ রয়েছে। যার মধ্যে  এক হাজার ৫০০ শিশু। আর এসব মানুষ ইসরায়েলের চালানো বোমা হামলায় ভবনের নিচে চাপা পড়েছে। 

কলম্বোর ওয়েকান্দা মসজিদের প্রধান বসির লতিফ বলেন, গাজ্জায় ইসরায়েলের হামলায় যেসব ফিলিস্তিনি নিহত হয়েছেন, আমরা পবিত্র জুমার দিনে তাদের জন্য বিশেষ দোয়ার আয়োজন করেছি। 

তিনি বলেন, শ্রীলঙ্কার মসজিদগুলোতে ফিলিস্তিদের জন্য দোয়ার পাশাপাশি যুদ্ধ বন্ধের আহ্বান জানানো হয়। সমাজকর্মী সিরাজ ইউনুস যিনি ওই দোয়ায় অংশগ্রহণ করেন। তিনি বলেন, এটা আমাদের তরফ থেকে খুবই সামান্য কিছু করা। 

তিনি আরও বলেন, গাজ্জায় কী ভয়াবহ ঘটনা ঘটছে। শিশুদের হত্যা করা হচ্ছে, গর্ভবতী নারীদের মেরে ফেলা হচ্ছে। সবকিছু ধ্বংস করে দেওয়া হচ্ছে। যদি আমরা শুধু এটা তাকিয়ে তাকিয়ে দেখি, তাহলে বিচার দিবসে কী জবাব দিব?