| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী অপরাধী ছোট হোক বড় হোক, কাউকে ছাড় নয় : ডিএমপি কমিশনার


অপরাধী ছোট হোক বড় হোক, কাউকে ছাড় নয় : ডিএমপি কমিশনার


রহমত নিউজ ডেস্ক     02 October, 2023     12:18 PM    


ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করা গুরুত্বপূর্ণ। দেশে আদালত, বিচারিক প্রক্রিয়া আছে। যেসব অপরাধী জেল থেকে বের হচ্ছে তাদের কঠোর মনিটরিং করতে নির্দেশ দেওয়া হয়েছে। অপরাধী ছোট হোক বড় হোক, কাউকে ছাড় নয়। 

আজ (২অক্টোবর) সোমবার বেলা ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন,  অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত ডিএমপি কমিশনার বলেন, ঢাকার মতো মেগাসিটিতে পুলিশিং চ্যালেঞ্জিং। প্রতি কিলোমিটারে ৭৩ হাজারের বেশি জনসংখ্যার রাজধানীতে নাগরিক সেবা নিশ্চিত করতে ডিএমপি কাজ করে চলেছে। নাগরিক সেবা নিশ্চিত করতে একটি নম্বর চালু করা হবে। যে নম্বরে সরাসরি কমিশনারের কাছে অভিযোগ করা যাবে।ঢাকার একটি নাগরিকও যেন পুলিশের সেবা থেকে বঞ্চিত না হয়, বিধিমালা করে খুব শিগগিরই নম্বরটি চালু করা হবে। সেখানে ‘ম্যাসেজ টু কমিশনার’ সরাসরি অভিযোগ করতে পারবেন। কোনো অভিযোগ যেন কমিশনার পর্যন্ত না আসে, তার আগেই যেন অভিযোগ গ্রহণ, ব্যবস্থা গ্রহণ কিংবা অভিযোগ নিষ্পত্তি করা হয়, সেজন্য থানা, এসি, এডিসি, ডিসি, জয়েন কমিশনার পর্যায়ে দক্ষ কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, শহরে জনসংখ্যার ঘনত্ব ও অপরাধ অনুযায়ী ঢাকায় পুলিশের জনবল কম। তবুও ডিএমপি দক্ষ ও যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করে চলেছে। আমি আত্মবিশ্বাসী। এই শহরকে নিরাপদ নগরীতে পরিণত করতে হলে সাংবাদিক, নগরবাসীর সহযোগিতা, বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানের সহযোগিতাও গুরুত্বপূর্ণ। আমরা সবাই মিলে এ নগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়তে চাই। নাগরিক সেবা নিশ্চিত করতে চাই।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা